বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মূর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করতে চান অধীর রঞ্জন! দ্রুত হস্তক্ষেপ চেয়ে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রীকে

০৯:১২ পিএম, মে ২৮, ২০২১

মূর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করতে চান অধীর রঞ্জন! দ্রুত হস্তক্ষেপ চেয়ে চিঠি পাঠালেন মুখ্যমন্ত্রীকে

রাজ্যে দিনের পর দিন বাড়ছে করোনার সংক্রমণ! তার সঙ্গে দেখা দিচ্ছে অক্সিজেনের সংকট। তাই এবার নিজের সাংসদ তহবিলের টাকায় মুর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট তৈরি করতে চান প্রদেশ কংগ্রেস সভাপতি তথা বহরমপুরের সাংসদ অধীর রঞ্জন চৌধুরী। কিন্তু এদিকে স্বাস্থ্যভবনের অনুমোদন মেলেনি এখনও। সেই কাজ দ্রুত করতেই এবার মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ প্রয়োজন। তাই সরাসরি মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি লিখলেন অধীর চৌধুরী।

চিঠিতে অক্সিজেন প্ল্যান্ট বানানোর কথা উল্লেখ করে অধীরবাবু লেখেন, "মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে অক্সিজেন প্ল্যান্ট বসানো ও অত্যাধুনিক ভেন্টিলেটর যুক্ত দুটি অ্যাম্বুল্যান্স কেনার জন্য আমার সাংসদ তহবিলের টাকা বরাদ্দের অনুরোধ জানিয়ে জেলাশাসককে ইতিমধ্যেই চিঠি লিখেছি। জেলাশাসকের কাছে খোঁজ নিয়ে জানতে পেরেছি, এই প্রস্তাব স্বাস্থ্যভবনে পাঠানো হলেও এখনও অনুমোদন আসেনি। তাই এই প্রস্তাব অনুমোদনের জন্য জরুরি ভিত্তিতে আপনার হস্তক্ষেপে প্রয়োজন।"

উল্লেখ্য, রাজ্যে কার্যত লকডাউন ঘোষণা হওয়ার পরই করোনা আক্রান্তদের জন্য পর্যাপ্ত অক্সিজেন ব্যবস্থার উদ্যোগ নিতে দেখা গিয়েছিল অধীর চৌধুরীকে। মুর্শিদাবাদে অক্সিজেন প্ল্যান্ট তৈরির জন্য ইতিমধ্যেই জেলাশাসককে সাংসদ তহবিল থেকে টাকা বরাদ্দ করার অনুরোধও জানানো হয়েছিল। দুটি অত্যাধুনিক ভেন্টিলেটর যুক্ত অ্যাম্বুলেন্স কেনার কথাও জানিয়েছিলেন অধীর বাবু। কিন্তু সেই ফাইল এখনও স্বাস্থ্য ভবনে আটকে। উত্তর আসেনি। তাই প্ল্যান্ট তৈরির কাজও আটকে রয়েছে। সেই কাজ দ্রুত সারতেই মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চাইলেন বহরমপুরের সাংসদ।