বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

ভাইফোঁটায় ভাইয়ের আনন্দ দ্বিগুণ করতে চান? রাশি অনুযায়ী দিন এই সব উপহার, রইল তালিকা

০৬:৫২ পিএম, নভেম্বর ৫, ২০২১

ভাইফোঁটায় ভাইয়ের আনন্দ দ্বিগুণ করতে চান? রাশি অনুযায়ী দিন এই সব উপহার, রইল তালিকা

রাত পোহালেই ভাইফোঁটা। এদিন ভাই বা দাদার মঙ্গল কামনায় কপালে ফোঁটা দিয়ে সুন্দর করে উদযাপন করেন দিদি-বোনেরা। সঙ্গে ভাই/দাদার হাতে তুলে দেন রকমারি মিষ্টি, খাবার এবং উপহার৷ এই উৎসব মূলত ভাই-বোনের সম্পর্কের উষ্ণ অঙ্গীকারের উদযাপন। সবসময় পাশে থেকে বিপদ থেকে আগলে রাখার প্রতিশ্রুতি দেওয়াই এদিনের সারমর্ম।

তবে ভাইফোঁটায় দাদা/ভাইয়ের হাতে উপহার তুলে দেওয়ার আগে তাদের রাশি জেনে নেওয়াটা বেশ গুরুত্বপূর্ণ। কারণ, রাশি অনুযায়ী উপহার দিলে ভাইফোঁটার আনন্দও হয়ে যাবে দ্বিগুণ। ভাই-বোনের জীবন হয়ে উঠবে মঙ্গলময়। তাই এবার এক ঝলকে দেখে নেওয়া যাক কোন রাশির জন্য ঠিক কোন উপহার প্রযোজ্য!

মেষ (Aries): মেষরাশি খুব স্পষ্টবক্তা। উপহারে ব্যক্তিগত ছোঁয়া থাকলে তা এদের খুব পছন্দ হয়। তাই এদের এমন উপহার দিতে উচিৎ যাতে তাদের নাম বা ছবি থাকে।

বৃষ (Taurus): বৃষরাশিকে উপহার হিসেবে ইনডোর প্লান্টস দেওয়া যায়। এতে তাদের জীবনে আসবে শান্তি ও সাম্য।

মিথুন (Gemini): মিথুন রাশি বেশ অ্যাডভেঞ্চারাস। এরা সৃষ্টিশীলও বটে। তাই এদের ভ্রমণ পত্রিকা বা দাবার সেট উপহার দেওয়া যায়।

কর্কট (Cancer): এই রাশি জাতকরা খুব আবেগপ্রবণ। তাই একতোড়া গোলাপ, সানগ্লাস বা সুগন্ধি মোমবাতির মতো শৌখিন উপহার দিলে এদের জন্য ভালো।

সিংহ (Leo): সিংহ রাশি সারপ্রাইজ পেতে ভালোবাসে। তাই এদের উপহার হিসেবে গ্রাফিক টি শার্ট, ব্লু টুথ স্পিকার, কফির মাগ ইত্যাদি দেওয়া যায়।

কন্যা (Virgo): কন্যারাশি আশাবাদী স্বভাবের। এরা এমন উপহার চায় যা তাদের কাজে লাগবে। এদের তাই ট্রাভেল কেস, হেডসেট দেওয়া যায়।

তুলা (Libra): তুলা রাশির জাতকদের অর্থপূর্ণ উপহার দেওয়া উচিৎ। এদের টেবিল ল্যাম্প, প্লানটারস ইত্যাদি দেওয়া যায়।

বৃশ্চিক (Scorpio): বৃশ্চিক রাশি খুঁতখুঁতে স্বভাবের হয়। এদের স্ফটিকের সেট, কোলন, ফাঙ্কি জুয়েলারি ইত্যাদি উপহার হিসেবে দিতে পারেন।

ধনু (Sagittarius): এই রাশি স্বপ্ন দেখতে ভালোবাসে। এদের দিতে পারেন বই, বুক সেল্ফ, জলের বোতল।

মকর (Capricorn): বেশি দামি উপহার পছন্দ করে না এই রাশি। ছোট্ট কিন্তু সুন্দর কিছু উপহার পেতে ভালোবাসে৷ যেমন পেন বা ফুলদানি। এদের এগুলোই দেওয়া যায়।

কুম্ভ (Aquarius): মকর রাশিকে জিম ব্যাগ, ট্রাভেল মাগ ইত্যাদি দিতে পারেন।

মীন (Pisces): উপহারের দামের চেয়ে যিনি এই উপহার দিচ্ছেন সেই সম্পর্ককে বেশি গুরুত্ব দেয় এই রাশি। এদের ব্রেসলেট, সুগন্ধি মোমবাতি, শেভিং কিট ইত্যাদি দেওয়া যায়।