মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪

রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় ফের কমল দৈনিক সংক্রমণ

০৭:৪৯ পিএম, ডিসেম্বর ১, ২০২১

রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় ফের কমল দৈনিক সংক্রমণ

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তার মধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টাও জারি রয়েছে। গতকাল দৈনিক সংক্রমণ অনেকটাই বেড়েছিল। কিন্তু গত ২৪ ঘণ্টায় ফের দৈনিক সংক্রমণ কমল।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন্ল.৬৬৮ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই বেড়েছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭০৫ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এখনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৭২ জন। গতকালের থেকে সংক্রমণ কিছুটা কমেছে। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ১৯২ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১২২ জন। বেশ কয়েকদিন পর ফের এই জেলায় সংক্রমণ গতকাল ১০০-র নীচে নেমেছিল। কিন্তু আজ তা ফের ১০০ ছাড়াল। এই জেলাতে সংক্রমণ গতকালের থেকে বেশি। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৩৭ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৬ লক্ষ ১৬ হাজার ৭৫১ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১২ জন। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১৩ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই দুই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪ জন। গত ২৪ ঘণ্টায় নদিয়া জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ২ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় দক্ষিণ ২৪ পরগণা এবং দার্জিলিং জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ১ জন করে। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৪৯৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৬৭৫ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৮৯ হাজার ৫৪১ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৭৩৩ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।