বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় সামান্য কমল সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা

০৭:৪০ পিএম, নভেম্বর ২৬, ২০২১

রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘণ্টায় সামান্য কমল সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তার মধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টাও জারি রয়েছে। গতকালের আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বাড়ার পর, এদিন ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুর সংখ্যাও কমেছে।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭১০ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য কমেছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭৫৮ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এখনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮৩ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে কলকাতায়। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ২১৫ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪২ জন। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৪১ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৬ লক্ষ ১৩ হাজার ৪৫১ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ৯ জন। গতকালের থেকে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা অতি সামান্য কম। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১১ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা জেলা। এই চার জেলায় গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ৪ জন। মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। এছাড়াও পশ্চিম মেদিনীপুর আর হুগলি জেলায় গত ২৪ ঘণ্টায় ১ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৪৩৯ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭২১ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা সামান্য বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৮৬ হাজার ১৬৫ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৮৪৭ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।