শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

দীপাবলির পরেই স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল দৈনিক আক্রান্তের সংখ্যা

০৭:৪৯ পিএম, নভেম্বর ৫, ২০২১

দীপাবলির পরেই স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল দৈনিক আক্রান্তের সংখ্যা

বংনিউজ ২৪x ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। রাজ্যের বিভিন্ন জেলায় ফের লকডাউন পরিস্থিতি ফিরছে। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তবে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ অনেকটাই কমল। মৃত্যুর সংখ্যাও সামান্য কমল।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৬৩ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই কম। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৯১৮ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২০৩ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই কম। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ২২৮ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪৫ জন। এই জেলাতেও সংক্রমণ গতকালের থেকে কম। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৫৬ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৫ লক্ষ ৯৭ হাজার ৯৫ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১৩ জন। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১৪ জনের। এদিকে, রাজ্যে একদিনে করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৪ জন প্রাণ হারিয়েছেন। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে দুই ২৪ পরগনা। এই দুই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন করে। এছাড়াও হুগলিতে দুই জন এবং জলপাইগুড়ি জেলায় ১ জন করোনায় প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ২০১ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮০৬ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৬৯ হাজার ৭৫৭ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮ হাজার ১৩৭ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।