শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাজ্যে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ! গত ২৪ ঘণ্টায় আবারও বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা

০৭:৪৫ পিএম, নভেম্বর ২৪, ২০২১

রাজ্যে ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ! গত ২৪ ঘণ্টায় আবারও বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তার মধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টাও জারি রয়েছে। গতকালের পর ফের বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। সামান্য বেড়েছে মৃত্যুর সংখ্যাও।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮০৩ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য বেড়েছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭২০ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এখনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৪৭ জন। গতকালের থেকে সংক্রমণ ফের বেড়েছে কলকাতায়। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ২১১ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪৫ জন। এই জেলাতে সংক্রমণ গতকালের থেকে সামান্য বেড়েছে। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৩৪ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৬ লক্ষ ১১ হাজার ৯৮৩ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১২ জন। গতকালের থেকে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা সামান্য বেড়েছে। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১০ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৪ জন। মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা এবং নদীয়া জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ২ জন করে। এছাড়াও জলপাইগুড়ি, পূর্ব বর্ধমান, মালদহ, দক্ষিণ ২৪ পরগণা জেলায় গত ২৪ ঘণ্টায় ১ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৪১৯ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮১১ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৮৪ হাজার ৬৭০ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৮৯৪ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।