শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

রাজ্যের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী! গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা

০৮:৩১ পিএম, নভেম্বর ১০, ২০২১

রাজ্যের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী! গত ২৪ ঘণ্টায় ফের বাড়ল দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। রাজ্যের বিভিন্ন জেলায় ফের লকডাউন পরিস্থিতি ফিরছে। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তবে, গত ২৪ ঘণ্টায় ফের অনেকটাই বাড়ল রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। সামান্য বাড়ল মৃত্যুর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৫৩ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই বেশি। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৭৮৮ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২৭ জন। গতকালের থেকে সংক্রমণ বেশি। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ২০২ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৫৩ জন। এই জেলাতেও সংক্রমণ গতকালের থেকে বেশি। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৪৬ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৬ লক্ষ ৭৩২ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১৫ জন। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১২ জনের। এদিকে, রাজ্যে একদিনে করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৫ জন প্রাণ হারিয়েছেন। মৃত্যুর নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। এই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ২৬৭ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮০৯ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৭৩ হাজার ৫২০ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৯৪৫ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।