রাজ্যের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী! গত ২৪ ঘণ্টায় বাড়ল সংক্রমণ, সামান্য কমল মৃত্যুর সংখ্যা

রাজ্যের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী! গত ২৪ ঘণ্টায় বাড়ল সংক্রমণ, সামান্য কমল মৃত্যুর সংখ্যা
রাজ্যের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী! গত ২৪ ঘণ্টায় বাড়ল সংক্রমণ, সামান্য কমল মৃত্যুর সংখ্যা / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তবে, সোমবার সংক্রমণ কমার পর, মঙ্গলবার ফের সামান্য বাড়ে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ আবার বাড়লেও, কমেছে মৃত্যুর সংখ্যা।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৮৬২ জন। গতকালের থেকে সংক্রমণ বেশি। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮১৯ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২৩৮ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য বেশি। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ২৩১ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১২২ জন। এই জেলাতে সংক্রমণ গতকালের থেকে সামান্য কম। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১২৯ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৬ লক্ষ ৬ হাজার ৬৫৬ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ৮ জন। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১৪ জনের। গতকালের থেকে মৃত্যুর সংখ্যা কম। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনায় প্রাণ হারিয়েছেন ৩ জন। এরপর দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় মৃত্যু হয়েছে ২ জনের। এছাড়াও দক্ষিণ ২৪ পরগণা, হাওড়া এবং নদীয়া জেলায় একজন করে করোনায় গত ২৪ ঘণ্টায় প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৩৪১ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮৩০ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা সামান্য কম। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৭৯ হাজার ২৬৪ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮ হাজার ৫১ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।