দীপাবলিতে সামান্য স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল কলকাতার সংক্রমণ

দীপাবলিতে সামান্য স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল কলকাতার সংক্রমণ
দীপাবলিতে সামান্য স্বস্তি রাজ্যের করোনা গ্রাফে! গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল কলকাতার সংক্রমণ / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। রাজ্যের বিভিন্ন জেলায় ফের লকডাউন পরিস্থিতি ফিরছে। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তবে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ সামান্য কমেছে। যদিও মৃত্যুর সংখ্যায় কোনও পরিবর্তন হয়নি। তবে, গত ২৪ ঘণ্টায় অনেকটাই কমল কলকাতার সংক্রমণ।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৯১৮ জন। গতকালের থেকে সংক্রমণ অতি সামান্য কম। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৯১৯ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২২৮ জন। গতকালের থেকে সংক্রমণ অনেকটাই কম। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ২৪৫ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৫৬ জন। এই জেলাতে সংক্রমণ গতকালের থেকে সামান্য বেশি। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৪৭ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৫ লক্ষ ৯৬ হাজার ৩৩২ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১৪ জন। গতকালও রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১৪ জনের। এদিকে, রাজ্যে একদিনে করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা এবং কলকাতা। এই দুই জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় ৫ জন করে প্রাণ হারিয়েছেন। এছাড়াও দক্ষিণ ২৪ পরগণা, নদীয়া, হাওড়া, দার্জিলিং জেলায় ১ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ১৮৮ জন।

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৮৬৩ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৬৮ হাজার ৯৫১ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৮ হাজার ১৯৩ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।