বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

স্বস্তির খবর! দেশে কমলো দৈনিক সংক্রমণের সংখ্যা! গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩,৭৪১ জনের

১১:৫৫ এএম, মে ২৩, ২০২১

স্বস্তির খবর! দেশে কমলো দৈনিক সংক্রমণের সংখ্যা! গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩,৭৪১ জনের

বংনিউজ২৪x৭ ডেস্কঃ দেশজুড়ে কড়া বিধিনিষেধ এবং জায়গায় জায়গায় লকডাউন জারি করার ফলে, ধীর গতিতে হলেও নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে করোনাকে। তেমনটাই মনে করছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। এদিকে দৈনিক করোনা আক্রান্তের থেকে সুস্থ হওয়ার সংখ্যা যেমন বেড়েছে, তেমনই আসতে আসতে কমছে সক্রিয় করোনা রোগীর সংখ্যা।

রবিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ লক্ষ ৪০ হাজার ৮৪২ জন। গতকাল এই সংখ্যাটা ছিল ২ লক্ষ ৫৭ হাজার ২৯৯ জন। এই নিয়ে টানা বেশ কয়েকদিন ধরেই ৩ লক্ষের নিচে থাকছে করোনার দৈনিক সংক্রমণ। এই মুহূর্তে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ৬৫ লক্ষ ৩০ হাজার ১৩২-এ। একদিনে এই মারণ ভাইরাসে প্রাণ হারিয়েছেন ৩৭৪১ জন। দেশে এখনও পর্যন্ত করোনার বলি ২ লক্ষ ৯৯ হাজার ২৬৬ জন।

উল্লেখ্য, দৈনিক সংক্রমণ অনেকটাই কমেছে রাজধানী দিল্লিতে। তবে চলতি বছরই করোনার তৃতীয় ঢেউ আছড়ে পড়ার ইঙ্গিত দিয়ে রেখেছেন বিশেষজ্ঞরা। তা রোধেও আগাম ব্যবস্থা নিচ্ছে দেশের পাশাপাশি রাজ্য প্রশাসনও। এদিকে মানুষ ঘরবন্দি থাকায়, ক্রমশ কমছে অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা। অন্যদিকে, পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনামুক্ত হয়েছেন ৩ লক্ষ ৫৫ হাজার ১০২ জন। এখনও পর্যন্ত দেশে ২ কোটি ৩৪ লক্ষ ২৫ হাজার ৪৬৭ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।