অবস্থা স্থিতিশীল! AIIMS-এ আজই বাইপাস সার্জারি হওয়ার সম্ভাবনা রাষ্ট্রপতির

অবস্থা স্থিতিশীল! AIIMS-এ আজই বাইপাস সার্জারি হওয়ার সম্ভাবনা রাষ্ট্রপতির / ছবি সৌজন্যে- Screengrab from Facebook Video Posted By @PresidentOfIndia
অবস্থা স্থিতিশীল! AIIMS-এ আজই বাইপাস সার্জারি হওয়ার সম্ভাবনা রাষ্ট্রপতির / ছবি সৌজন্যে- Screengrab from Facebook Video Posted By @PresidentOfIndia

গত ২৬ মার্চ, শুক্রবার, সকালে আচমকাই বুকে ব্যথা ও অস্বস্তির কারণে হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। প্রথমে দিল্লির আর্মি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও পরে তাঁকে দিল্লির AIIMS-এ স্থানান্তরিত করা হয়। সম্প্রতি রাষ্ট্রপতি ভবনের তরফে একটি বিবৃতি জারি হয়েছে, রাষ্ট্রপতির শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। তবে, আজ, তাঁর বাইপাস সার্জারি হওয়ার সম্ভাবনা রয়েছে। AIIMS হাসপাতালেই মঙ্গলবার হতে চলেছে অস্ত্রোপচার।

প্রসঙ্গত, ইতিমধ্যেই কোভিড টিকার প্রথম ডোজ নিয়েছেন রাষ্ট্রপতি। তার প্রতিক্রিয়া স্বরূপই কি এই বুকে ব্যথা তা খতিয়ে দেখছেন চিকিৎসকরা। যদিও রাষ্ট্রপতি ভবন তরফের দাবি, রুটিন চেকআপের জন্যই শুক্রবার সেনা হাসপাতালে গিয়েছিলেন রাষ্ট্রপতি। সে সময় হঠাতই বুকে ব্যথা হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। ৭৫ বছর বয়সী রাষ্ট্রপতিকে এই কদিন পর্যবেক্ষণে রাখা হয়েছিল। তাঁর বিভিন্ন শারীরিক পরীক্ষাও করা হয়। একাধিক পরীক্ষার রিপোর্ট দেখেই আজ তাঁর বাইপাস সার্জারি করার সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

রাষ্ট্রপতির চিকিৎসার জন্য ইতিমধ্যেই হাসপাতালে একটি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। একাধিক পরীক্ষা করে তাঁরা জানিয়েছেন, রাষ্ট্রপতির শারীরিক অবস্থা স্থিতিশীল। উদ্বেগের কোনও কারণ নেই। বিভিন্ন পরীক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে তবেই হবে সার্জারি, একথাও জানানো হয়েছে। হাসপাতালে থাকাকালীনই NCT বিলে সম্মতিও দিয়েছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.