আজ বিশ্বভারতীর ভার্চুয়াল সমাবর্তনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কী বললেন তিনি দেখে নিন একনজরে

আজ বিশ্বভারতীর ভার্চুয়াল সমাবর্তনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কী বললেন তিনি দেখে নিন একনজরে
আজ বিশ্বভারতীর ভার্চুয়াল সমাবর্তনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কী বললেন তিনি দেখে নিন একনজরে / ছবি সৌজন্যেঃ Screenshot from Facebook Live Video Post By PM MODI

বংনিউজ২৪x৭ ডেস্কঃ ভোটের আগে রাজ্য রাজনীতি সরগরম। সকলেই রাজ্যের শাসক হওয়ার লড়ায়ে সামিল হয়েছেন। এরই মাঝে আজ বিশ্বভারতীর সমাবর্তনে ভার্চুয়াল মাধ্যমে যোগ দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে আজ ছাত্রছাত্রী ছাড়ায় অনুষ্ঠিত হচ্ছে বিশ্বভারতীর ভার্চুয়াল সমাবর্তন অনুষ্ঠান। আজকের সমাবর্তন অনুষ্ঠানে কী বললেন প্রধানমন্ত্রী একনজরে দেখে নিন..

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরকে গুরুদেব বলে সম্মান জানিয়েছেন। তিনি বলেন, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ভারতবাসীকে উপহার হিসেবে প্রদান করেছেন গুরুদেব। এটি একটি উন্মুক্ত জ্ঞানের ভান্ডার। এছাড়া তিনি বলেন, বিশ্বভারতীর পড়ুয়াদের অন্যতম গুরুত্ব রয়েছে। এমনকি তিনি বিশ্বভারতীকে প্রকৃত মানুষ গড়ার কারিগর হিসেবে গন্য করেছেন। অন্যদিকে তিনি বলেন, দেশে স্কুল ছুটি নেওয়ার ক্ষেত্রে মেয়েদের হার বেশি। এই বিষয়টি নজর দেওয়া হচ্ছে। এছাড়া নয়া শিক্ষানীতিতে নারী শিক্ষার ওপর বেশি পরিমানে জোর দেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন।

রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে ইতিমধ্যেই আসরে নেমে পড়েছে। আর সেই কারণে দিল্লি থেকে বারে বারে বাংলায় হাজির হচ্ছেন বিজেপির উচ্চপদস্থ নেতা-মন্ত্রিরা। উল্লেখ্য রাজ্যে একাধিক কর্মসূচী নিয়ে গতকাল দক্ষিন ২৪ পরগনায় সভা করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। অন্যদিকে গতকাল পৈলানে সভা করেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি সহ অভিষেক ব্যানার্জি।