বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

মুকুলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ বিজেপির! আজই অধ্যক্ষের কাছে জমা পড়ল বিধায়ক পদ খারিজের আবেদনপত্র

০১:৪১ পিএম, জুন ১৮, ২০২১

মুকুলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ বিজেপির! আজই অধ্যক্ষের কাছে জমা পড়ল বিধায়ক পদ খারিজের আবেদনপত্র

বংনিউজ২৪x৭ ডেস্কঃ জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে তৃণমূলেই প্রত্যাবর্তন করেছেন বিজেপির সর্বভারতীয় নেতা মুকুল রায়। গত শুক্রবারই ছেলে শুভ্রাংশু রায়কে সঙ্গে নিয়ে তৃণমূল ভবনে ফের দলে যোগদান করেন মুকুল রায়। এরপরই তাঁর দলে প্রত্যাবর্তন নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছিল জোর তরজা। আর তারপরই মুকুলের বিধায়ক পদ খারিজ নিয়ে জোর তৎপর হয়ে উঠেন শুভেন্দু অধিকারী। বিজেপিত্যাগী নেতার বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে চেয়ে তড়িঘড়ি বৈঠকও সারেন তিনি।

গতকাল বিধানসভার বিরোধী দলনেতার কক্ষে আইনজীবী ও দলের দুই বিধায়কের সঙ্গে বৈঠক সারেন শুভেন্দু অধিকারী। জানা গিয়েছে, মুকুলের বিধায়ক পদ খারিজের জন্য আইনি পথের দারস্থ হয়েছে রাজ্য বিজেপি। গতকালই বিধায়ক পদ খারিজের আবেদনপত্রও তৈরি হয়ে গিয়েছিল। তবে গতকাল বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় না থাকায় আজ অর্থাৎ শুক্রবার বিধানসভায় বিজেপির চিফ হুইপ মনোজ টিগ্গা অধ্যক্ষের কাছে বিধায়ক পদ খারিজের আবেদনপত্র জমা দিয়েছেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গেরুয়া শিবির ছেড়ে ঘাসফুলে পা রাখা মাত্রই মুকুল রায়ের বিধায়ক পদ নিয়ে টানাপোড়েন অব্যাহত। ইতিমধ্যেই রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিলেন, গত মঙ্গলবারের মধ্যে মুকুল রায় পদত্যাগ না করলে বুধবারই বিধানসভার অধ্যক্ষর কাছে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য আবেদন জানানো হবে। তবে এসব শুনেও ইস্তফা দেননি মুকুল। তাঁর কথায়, “আইনে যা আছে তাই মেনে চলা হবে।” ফলে মুকুলের বিরুদ্ধে এবার কড়া পদক্ষেপই নিতে চলেছে রাজ্য বিজেপি।

প্রসঙ্গত, মুকুলের বিরুদ্ধে সরব হয়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। তিনি জানিয়েছিলেন, অভিজ্ঞ রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে উদাহরণ গড়ে তুলতে মুকুল রায়ের উচিৎ পদত্যাগ করা। এ নিয়ে মুকুলকে দিলীপের বার্তা ছিল, “দল ছেড়েছেন। বিধানসভার সদস্যপদও ছাড়ুন।” বিজেপির রাজ্য সভাপতি আরও পরামর্শ দিয়েছেন, “উনি সিনিয়র নেতা। ওঁকে বিশ্বাস-ভরসা করে ভোট দিয়েছিলেন মানুষ। কিন্তু উনি দল ছেড়েছেন। তাই উদাহরণ হিসাবে ওঁর বিধানসভার সদস্যপদও ছেড়ে দেওয়া উচিৎ।