রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘন্টায় সামান্য কমল দৈনিক সংক্রমণ

রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘন্টায় সামান্য কমল দৈনিক সংক্রমণ
রাজ্যের করোনা গ্রাফে ওঠানামা অব্যাহত! গত ২৪ ঘন্টায় সামান্য কমল দৈনিক সংক্রমণ / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ রাজ্যে করোনার দৈনিক সংক্রমণে এবং মৃত্যুর সংখ্যায় ওঠানামা অব্যাহত। উৎসবের মরশুমে রাজ্যের করোনা গ্রাফ ক্রমশ ঊর্ধ্বমুখী ছিল। পাশাপাশি নতুন করে চিন্তা বাড়িয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগণা জেলার বাড়তে থাকা সংক্রমণ। প্রতিদিনই একটু একটু করে বেড়ে চলেছে রাজ্যে করোনার দৈনিক সংক্রমণ। কখন আবার সামান্য কমছে। তার মধ্যেই স্বাভাবিক ছন্দে ফেরার চেষ্টাও জারি রয়েছে। গতকালের পর ফের সামান্য কমল করোনা আক্রান্তের সংখ্যা। মৃত্যুর সংখ্যায় তেমন কোনো পরিবর্তন নেই।

রাজ্য স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৫৮ জন। গতকালের থেকে সংক্রমণ সামান্য কমেছে। গতকাল রাজ্যে করোনার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮০৩ জন। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, সংক্রমণের নিরিখে এখনও প্রথম স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২১৫ জন। গতকালের থেকে সংক্রমণ কমেছে কলকাতায়। গতকাল কলকাতার দৈনিক সংক্রমণ ছিল ২৪৭ জন। সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগণা জেলা। গত ২৪ ঘণ্টায় এই জেলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪১ জন। এই জেলাতে সংক্রমণ গতকালের থেকে সামান্য কমেছে। গতকালই এই জেলাতে আক্রান্তের সংখ্যা ছিল ১৪৫ জন। এছাড়া বাকি সব জেলা থেকেই গত ২৪ ঘণ্টায় নতুন করোনা আক্রান্তের খবর এসেছে। এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১৬ লক্ষ ১২ হাজার ৭৪১ জন।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় প্রাণ হারিয়েছেন ১১ জন। গতকালের থেকে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা অতি সামান্য কম। গতকাল রাজ্যে করোনায় মৃত্যু হয়েছিল ১২ জনের। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর নিরিখে শীর্ষে রয়েছে দুই ২৪ পরগনা, কলকাতা এবং নদীয়া জেলা। এই চার জেলায় গত ২৪ ঘন্টায় প্রাণ হারিয়েছেন ২ জন করে। এছাড়াও পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, আর হুগলিতে মালদহ, দক্ষিণ ২৪ পরগণা জেলায় গত ২৪ ঘণ্টায় ১ জন করে করোনায় প্রাণ হারিয়েছেন। রাজ্যে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ হাজার ৪৩০ জন।

রাজ্যের করোনা আপডেট

এদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৭৪ জন। দৈনিক আক্রান্তের তুলনায় দৈনিক সুস্থতার সংখ্যা বেশি। এখনও পর্যন্ত রাজ্যে করোনাকে পরাস্ত করে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ১৫ লক্ষ ৮৫ হাজার ৪৪৪ জন। এই মুহূর্তে রাজ্যে মোট চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৭ হাজার ৮৬৭ জন। করোনার তৃতীয় ঢেউ রুখতে কোভিড পরীক্ষায় জোর দেওয়া হচ্ছে রাজ্যে।