রাজ্যের এই জেলাগুলিতে জারি থাকবে বৃষ্টি, জেনে নিন আবহাওয়া দপ্তরের পূর্বাভাস

Image Source : Google

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আজকের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩8 ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮৯ % । হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে দিনের দিকে। তবে রাতের আকাশ পরিষ্কার থাকবে।

অন্যদিকে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী দক্ষিণবঙ্গে বৃদ্ধি পেয়েছে বৃষ্টির পরিমান। শনিবার থেকেই বেশ কিছু জেলায় শুরু হয়েছে বৃষ্টি। আজও কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সেই সঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তিও বজায় আছে আজও। উল্লেখ্য হাওড়া, হুগলি, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পুরুলিয়া, বাঁকুড়া সহ ঝাড়গ্রামে বৃষ্টি সয়ার সম্ভাবনা রয়েছে আজ। ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরের কিছু অংশে।

এছাড়া আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আজও উত্তরবঙ্গে মাঝারি থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের কোচবিহার, আলিপুরদুয়ার, দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত। এছাড়া মালদা ও দুই দিনাজপুরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। তবে বৃহস্পতিবার বার থেকে উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই বৃদ্ধি পাবে বৃষ্টির পরিমান, এমনটাই জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

উল্লেখ্য ওড়িশায় ঘূর্ণাবর্ত এবং দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ুর প্রভাবে প্রচুর পরিমানে জলীয় বাস্প ঢুকছে রাজ্যে। ফলে রাজ্যে আবহাওয়ার পরিবর্তন ঘটছে। তার জেরে উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জায়গায় জারি থাকবে বৃষ্টি। তাই বলা যায় আপাতত কম বেশি বৃষ্টির আমেজ বজায় থাকবে দুই বঙ্গে।

আরও পড়ুনঃ  রাজ্যের অন্যতম এই কয়েকটি জেলায় কেমন থাকবে আজকের আবহাওয়া! একনজরে দেখে নিন

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.