শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ! কোন জেলায় কেমন থাকবে আজকের আবহাওয়া দেখে নিন

০৮:১৮ এএম, এপ্রিল ২১, ২০২১

ঊর্ধ্বমুখী তাপমাত্রার পারদ! কোন জেলায় কেমন থাকবে আজকের আবহাওয়া দেখে নিন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে আজকের আবহাওয়া - Ajker Abhawa কেমন থাকবে একনজরে দেখে নেওয়া যাক। শীত বিদায় নিলেও সকালের দিকে হালকা শীতের হাওয়া বয়ে চলেছে। তবে এবছর শীত যেমন দীর্ঘস্থায়ী ছিল, সেরকম গরমও রেকর্ড পড়বে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। ইতিমধ্যেই রাজ্যের জেলায় জেলায় তাপমাত্রা বৃদ্ধি পেয়েছিল।

ফাল্গুন মাস শুরু হতেই শীত বিদায় জানাতে শুরু করেছে, তারসাথে বৃদ্ধি পেয়ে চলেছে তাপমাত্রা। আর এরই মাঝে বসন্তের প্রথম বৃষ্টি ও কালবৈশাখীরও দেখা মিলেছে ইতিমধ্যেই। তবে বর্তমানে দিনের দিকে রোদের প্রকোপ বেশি থাকলেও, রাতের দিকে আবহাওয়া বেশ ঠান্ডা হয়ে উঠছে। এখনও রাতের গরম অনুভূত করেনি রাজ্যবাসী।

অন্যদিকে গত শনিবার রাজ্যের বেশকিছু জেলায় ঝড়ো হাওয়ার সাথে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হয়েছে। আর বৃষ্টির জেরে রাতের আবহাওয়া বেশ ঠান্ডা হয়ে ওঠেছে রাজ্যে। আজ সকাল থেকেই রোদ। ফের বৃদ্ধি পেয়েছে তাপমাত্রা। সঙ্গে এপ্রিলের শেষের দিকে অর্থাৎ আগামী ২৩-২৪ এপ্রিল নাগাদ ফের তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। সঙ্গে বইতে পারে লু। আপাতত বৃষ্টির সম্ভাবনা না থাকলেও কয়েকটি জেলায় মেঘলা আকাশ দেখা দিতে পারে। এবং আগামী ২২ এপ্রিল নাগাদ কলকাতা-সহ দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হুগলি ইত্যাদি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। এছাড়া আবহাওয়া দপ্তর সুত্রে খবর, এবছর বাংলায় সময়েই প্রবেশ করবে বর্ষা। অন্যদিকে উত্তরবঙ্গেও বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভবনা তৈরি হয়েছে।

পূর্বাভাস অনুযায়ী পশ্চিমবঙ্গের অন্যতম কয়েকটি জেলায় আজকের আবহাওয়া - Ajker Abhawa কেমন থাকবে জেনে নিন। আজ পশ্চিমবঙ্গে (কলকাতায়) সূর্যোদয় হয়েছে, ভোর ৫ টা ২১ মিনিট এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫ টা ৫৫ মিনিট। আজ মোট দিনের মেয়াদ ১২ ঘণ্টা ৩৪ মিনিট।

কলকাতার আবহাওয়া ( Kolkata Abhawa / Weather ) – আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৭২ %। দিনের দিকে আংশিক রৌদ্রোজ্জ্বল থাকবে। এবং রাতের দিকে আংশিক মেঘলা।

বর্ধমানের আবহাওয়া ( Bardhaman Abhawa / Weather ) – আজ বর্ধমানের সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৭৭ % । দিনের আংশিক রৌদ্রোজ্জ্বল থাকবে আজ। এবং রাতের দিকে আংশিক থেকে মূলত মেঘলা হওয়ার সম্ভাবনা রয়েছে।

আসানসোলের আবহাওয়া ( Asansol Abhawa / Weather ) – আজ আসানসোলের সর্বোচ্চ তাপমাত্রা ৪১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৫ সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৫৫% । দিনের দিকে মেঘ ও রোদ দুই দেখা দেবে। এবং রাতের দিকে আংশিক থেকে মূলত মেঘলা হওয়ার সম্ভাবনা রয়েছে।

শিলিগুড়ির আবহাওয়া ( Siliguri Abhawa / Weather ) – আজ শিলিগুড়ির সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৫৯%। মেঘ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

মালদার আবহাওয়া ( Maldaha Abhawa / Weather ) – আজ মালদার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৭৭% । আংশিক রৌদ্রোজ্জ্বল থাকবে।