ফের ভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে, সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গে, জেনে নিন বিস্তারিত

Image Source : Google

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আজকের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমান ৮৯ % । এলাকার কয়েকটি জায়গায় হালকা বৃষ্টি ও বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। রাতের দিকে আকাশ আংশিক থেকে মূলত মেঘলা থাকবে।

এছাড়া আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আজও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমান, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম, বাঁকুড়া ইত্যাদি জেলায় বিক্ষিপ্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সঙ্গে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্য়ুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। সক্রিয় মৌসুমী অক্ষরেখার পূর্বাংশ দক্ষিণ থেকে সরে গিয়ে বাঁকুড়া ও দীঘার ওপর দিয়ে উত্তর বঙ্গোপসাগরে অবস্থিত রয়েছে। তার কারনেই বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গে।

অন্যদিকে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, ফের রবিবার থেকে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে উত্তরবঙ্গে। সঙ্গে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলায় প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এছাড়া ভারী বৃষ্টি হবে মালদা ও দুই দিনাজপুরেও৷ উল্লেখ্য আগামী রবিবার পর্যন্ত ভারী বৃষ্টির সতর্কতা বজায় থাকবে বলেই জানাচ্ছে আবহাওয়া দপ্তর। তাই আপাতত প্রবল বর্ষণ থেকে মুক্তি নেই উত্তরবঙ্গের।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.