গভীর নিম্নচাপের জেরে রাজ্যে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা, জেনে নিন কি বলছে আবহাওয়া দপ্তর

Image Source : Google

বংনিউজ২৪x৭ ডেস্কঃ আজকের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বাতাসে আর্দ্রতার পরিমান ৯৪ % । আজ দিন সহ রাতের দিকেও এলাকার বেশকিছু জায়গায় একবার বজ্রবিদ্যুৎ সহ ঝড়-বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে দিন দিন তাপমাত্রার পারদ বেড়েই চলেছে, ফলে রাজ্যবাসী অস্বস্তিকর গরমে হাঁসফাঁস করছে। রাজ্য অপেক্ষায় আছে বর্ষার। অন্যদিকে আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আজ একটি নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং আগামীকাল তা গভীর নিম্নচাপে রূপান্তরিত হবে। আর এই নিম্নচাপের জেরে ওডিশা সহ অন্ধ্র উপকূলে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এছাড়া নিম্নচাপের জেরে আগামীকাল থেকে রাজ্যের জেলায় জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। উল্লেখ্য এই সপ্তাহজুড়েই দক্ষিণবঙ্গ সহ উত্তরবঙ্গের জেলাগুলিতেও ঝড় বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। রাজ্যে প্রচুর পরিমানে জলীয় বাষ্প প্রবেশের কারনেই বৃষ্টির সম্ভাবনা বাড়ছে রাজ্যে। তবে উইকেন্ডেই বর্ষার আগমন ঘটবে রাজ্যে এমনটাই অনুমান করছে মৌসম বিভাগ।

আরও পড়ুনঃ  কেমন থাকবে আজকের আবহাওয়া! একনজরে দেখে নিন

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.