শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ভুয়ো টীকা নিয়ে কেমন আছেন মিমি! আজই হবে স্বাস্থ্য পরীক্ষা

১০:১৩ এএম, জুন ২৫, ২০২১

ভুয়ো টীকা নিয়ে কেমন আছেন মিমি! আজই হবে স্বাস্থ্য পরীক্ষা

কসবার ভুয়ো টিকা কেন্দ্র থেকে টিকা নিয়েছিলেন এলাকার তারকা সাংসদ মিমি চক্রবর্তীও। তবে জানা গিয়েছে, ভালো আছেন মিমি। আপাতত কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হয়নি। তবে চিকিত্‍সকদের পরামর্শ মেনে সমস্ত পরীক্ষানিরীক্ষা করিয়ে নিতে চাইছেন অভিনেত্রী। শুক্রবারই তাঁর স্বাস্থ্যপরীক্ষা হবে। রক্তপরীক্ষা সহ একাধিক টেস্ট করানোর কথা রয়েছে।

কসবায় দেবাঞ্জন দেব নামে এক যুবকের রহস্য খুলছে ধীরে ধীরে। কসবা এলাকায় ভুয়ো ভ্যাক্সিনেশন সেন্টার খোলেন তিনি। সেখান থেকেই মঙ্গলবার, ২২ জুন টিকা নেন মিমি। তারপরে টিকা নেওয়ার সার্টিফিকেট না পাওয়ায় পুলিশ স্টেশনে গিয়ে অভিযোগ করেন তিনি। তাঁরই তত্‍পরতায় বুধবার জানা যায় ওই ভ‍্যাকসিনেশন ক‍্যাম্প আসলে ভুয়ো। তারপরেই তড়িঘড়ি শুরু হয় ভ্যাকসিন পরীক্ষা। জানা যাচ্ছে ক‍্যাম্প থেকে দেওয়া টিকাও নাকি জাল। করোনা টিকার নামে পেটের রোগের ওষুধ নাকি দেওয়া হয়েছে মানুষকে।

অন্যদিকে, পুরসভার প্রাথমিক রিপোর্টে উঠে আসে চাঞ্চল্যকর তথ্য। প্রাথমিক তদন্তে অনুমান, কোনও হাম বা বিসিজি জাতীয় ভ্যাকসিন দেওয়া হয়েছে। পাউডার ও লিকুইড মিশিয়ে তৈরি ভ্যাকসিন দেওয়া হয়েছিল ওই সেন্টারে। টিকার কোনও ভায়ালেই ছিল না ম্যানুফ্যাকচারিং ডেট, এক্সপায়ারি ডেট। ছিল না ব্যাচ নম্বরও। পাউডারের সঙ্গে জল মিশিয়ে সেই তরলই টিকার নাম করে দেওয়া হয়েছিল।

কসবার ওই ভুয়ো ভ‍্যাকসিনেশন সেন্টারে যাঁরা যাঁরাই টিকা নিয়েছেন তাঁদের সকলকে চিকিত্‍সকের পরামর্শ নেওয়ার আবেদন জানিয়েছেন মিমি। তবে একইসঙ্গে পরামর্শ দিয়েছেন অযথা উদ্বেগ না করার। অন্যদিকে একফোঁটা প্রক্রিয়া নিয়ে তদন্ত শুরু করেছে লালবাজার। জানানো হয়েছে এবার থেকে শহরে আর যেখানে সেখানে টিকাকরণ ক্যাম্প খোলা যাবে না। আগে পুলিশ গিয়ে সশরীরে খতিয়ে দেখবে এরপরেই মিলবে অনুমতি।