সোমবার, ১৫ আগস্ট, ২০২২

রাজ্যের চার পুরভোটের ভবিষ্যত কি? আজ শুনানি হাইকোর্টে

০৮:৫৫ এএম, জানুয়ারি ১৩, ২০২২

রাজ্যের চার পুরভোটের ভবিষ্যত কি? আজ শুনানি হাইকোর্টে

করোনা পরিস্থিতির মধ্যেই ভোট হবে রাজ্যের চার পুরসভায়। ২২ জানুয়ারি আসানসোল, বিধাননগর, শিলিগুড়ি এবং চন্দননগর পুরসভায় ভোট রয়েছে। কিন্তু সেই শহরের করোনা পরিস্থিতি কেমন তা নিয়ে রাজ্যের কাছে জানতে চেয়েছে কলকাতা হাইকোর্ট। আজ এই মামলার শুনানি রয়েছে।

প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ রাজ্যের কাছে এই চার পুরসভায় কোথায় কত সংখ্যক কোভিড সংক্রমণ হয়েছে এবং কতগুলি কনটেন্টমেন্ট জোন নির্দিষ্ট করা হয়েছে সেই বিষয়ে বিশদ তথ্য চেয়েছে। এছাড়াও একইসঙ্গে কোভিডের এহেন পরিস্থিতিতে কীভাবে ভোট করানো সম্ভব, তা নিয়েও কমিশনের কাছে জানতে চেয়েছে আদালত। এই সব বিষয়ে রাজ্যের উত্তর পাওয়ার পরেই আজ এই মামলার শুনানি হবে।

বিরোধীরা বারবার এই ভোট পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছে। কিন্তু কমিশনের তরফে আদালতে জানানো হয়েছে, কোনও ভাবেই ভোট বাতিল করা যাবে না। কমিশনের আইনজীবী আদালতে জানিয়েছিলেন, লোকাল ট্রেন স্টেশন রেল স্টেশন হাটে বাজারে মানুষ ভিড় করছে। এই পরিস্থিতিতে সমস্তটাই কোভিড বিধি মেনে পুর নির্বাচনের প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতিমধ্যেই নির্বাচন ঘোষণা হয়ে গিয়েছে। স্বাভাবিকভাবেই ২২ তারিখ নির্বাচন করা হবে।