আজকের স্পেশাল রেসিপি এগ বাটার মশলা

আজকের স্পেশাল রেসিপি এগ বাটার মশলা
আজকের স্পেশাল রেসিপি এগ বাটার মশলা

আজ আপনাদের জন্য নিয়ে এসেছি ডিমের এই স্পেশাল রেসিপি, এগ বাটার মশলা। একদম অন্য স্বাদের এই ডিম এর রেসিপিটি, পোলাও থেকে নান সবকিছুর সাথেই ভালো লাগবে। দেখে নিন কীভাবে বানাবেন-

প্রয়োজনীয় উপকরণ : সেদ্ধ ডিম (৪টি), মাখন (১ চা চামচ), ফ্রেশ ক্রিম (২ টেবিল চামচ), শুকনো লঙ্কার গুঁড়ো (১ চা চামচ), হলুদ গুঁড়ো (১/৪ চা চামচ) ধনে গুঁড়ো (১ চা চামচ), সাদা জিরে (১ চা চামচ), গরম মশলার গুঁড়ো (১/৪ চা চামচ), আদা কুচি (১ ইঞ্চি), রসুন কুচি (৩ কোয়া), পেঁয়াজ কুচি (১টি মাঝারি মাপের), কাঁচালঙ্কা (২টি), টমেটো কুচি (২টি), নুন (প্রয়োজনমতো), গোল মরিচ (এক চিমটে) নিয়ে নেবেন।

প্রস্তুত প্রণালী: এবার রান্না শুরুর আগে ব্লেন্ডারে আদা, জিরে, কাঁচালঙ্কা, রসুন দিয়ে একটা পেস্ট তৈরি করে নিন। এবার প্যানে ঘি গরম করে তাতে পেঁয়াজ দিন। হালকা সোনালি রং না হওয়া পর্যন্ত পেঁয়াজগুলো ভাজুন। তারপর তাতে তৈরি করে রাখা আদা রসুনের পেস্ট যোগ করুন। এবার ভালোভাবে ভাজতে থাকুন যতক্ষণ না মশলা তেল ছেড়ে দেয়। এবার কাঁচা গন্ধ চলে গেলে টমেটো দিয়ে নাড়তে থাকুন।

সমস্ত মশলা ভালো করে কষানো হয়ে গেলে তাতে সমস্ত গুঁড়ো মশলা গুলো দিয়ে দিন। এবার মাঝারি আঁচে আরও পাঁচ মিনিট রান্না করুন। মশলার ওপর তেল ভেসে উঠলে তাতে সেদ্ধ করে রাখা ডিমগুলি দিন। এরপর আরও পাঁচ মিনিট রাখুন। তারপর ওপর থেকে গরম মশলার গুঁড়ো, মাখন আর ফ্রেশ ক্রিম ছড়িয়ে নামিয়ে নিন। এবার গরম গরম পরিবেশন করুন।