আজকের স্পেশাল রেসিপি এগ স্কচ

আজকের স্পেশাল রেসিপি এগ স্কচ
আজকের স্পেশাল রেসিপি এগ স্কচ

রোজ একটা করে ডিম ক্ষেপে দেহের প্রোটিন এবং ভিটামিনের চাহিদা তো মেটেই সঙ্গে ফসফরাস, ক্যালসিয়াম ও জিঙ্কের ঘাটতিও দূর হয়। তবে যদি কোনও বিশেষ কোনও দীর্ঘমেয়াদী সমস্যা থাকে যেমন হাই কোলেস্টেরল, হাই প্রেশার বা ব্লাড ইউরিয়া, তবে অবশ্যই ডায়েটিশিয়ানের সঙ্গে পরামর্শ করে তবেই খাবেন। তাহলে আসুন আজ জেনে নেওয়া যাক ডিমের এই অভিনব রেসিপি-

প্রয়োজনীয় উপকরণ: ডিম সেদ্ধ– ৪টে, চিকেন কিমা– ৪০০ গ্রাম, লেবুর রস– ২ চা-চামচ, পার্সলে কুচি– ২ চা-চামচ, পেঁয়াজ কুচি– ১/২ কাপ (মিহি করে কুচনো), রসুনবাটা– ১ টেবিলচামচ, কর্নফ্লাওয়ার– ১/২ কাপ, ভাজবার জন্য সাদা তেল।

প্রস্তুত প্রণালী: প্রথমেই ডিম সেদ্ধ হাল্কা করে ছুরি দিয়ে চিরে নিন। তারপর চিকেন কিমা ব্লেন্ডারে ভালো করে মিক্স করে নিন। হয়ে গেলে এবার তেল ও কর্নফ্লাওয়ার বাদ দিয়ে বাকি সব উপকরণ কিমার সঙ্গে ভালো করে মেখে নিন। এবার ম্যারিনেট এর জন্য মিশ্রণটি এক ঘণ্টা ঢাকা দিয়ে রাখুন।

এক ঘন্টা পর চিকেন কিমার মিশ্রণ থেকে খানিকটা মাখা নিয়ে প্রতিটা ডিম সেদ্ধ ভালো করে ডেকে দিন। গোলগোল করে পাকাবেন যা দেখতে চপের মতো হবে। এইবার কিমাতে ঢাকা ডিমগুলি আগে কর্নফ্লাওয়ারের মধ্যে দিয়ে রোল করে নিন। এবার একটি প্যানে তেল গরম করুন ও স্কচ এগগুলিকে গরম তেলে দিয়েসোনালি করে ভেজে নিন। স্যালাড অথবা সসের সঙ্গে সার্ভ করুন মুখোরোচক এই খাবার।