মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি! কলকাতা মেট্রোয় ফিরল টোকেন ব্যবস্থা

০৯:০৮ এএম, নভেম্বর ২৫, ২০২১

স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি! কলকাতা মেট্রোয় ফিরল টোকেন ব্যবস্থা

ধীরে ধীরে ছন্দে ফিরছে জনজীবন। তাই এবার স্বাভাবিক পরিস্থিতিতে ফিরতে চাইছে কলকাতা মেট্রোও। বৃহস্পতিবার থেকেই কলকাতা মেট্রোয় চালু হল টোকেন ব্যবস্থা। কাউন্টার ছাড়াও অটোমেটিক স্মার্ট কার্ড রিচার্জ মেশিন থেকে টোকেন কিনতে পারলেন যাত্রীরা।

বৃহস্পতিবার থেকেই উত্তর-দক্ষিণ এবং পূর্ব-পশ্চিম মেট্রোয় টোকেন ব্যবস্থা ফিরিয়ে আনা হল। আগে যেমন ভাবে স্টেশনে টোকেন দেওয়া হত তেমন ভাবেই টোকেন দেওয়া হচ্ছে বৃহস্পতিবার সকাল থেকেই। এদিকে মেট্রো স্টেশনগুলোতে মোট ৪০টি টোকেন স্যানিটাইজ করার মেশিন রাখা হয়েছে। সেক্ষেত্রে বড় স্টেশনগুলোতে ২টি করে এবং ছোট স্টেশনের ক্ষেত্রে একটি করে স্যানিটাইজার মেশিন রাখা হয়েছে।

[caption id="attachment_41258" align="alignnone" width="864"] স্বাভাবিক হচ্ছে পরিস্থিতি! কলকাতা মেট্রোয় ফিরল টোকেন ব্যবস্থা[/caption]

কোভিডের প্রকোপ বৃদ্ধি পাওয়ার পর গত বছর ২৩ মার্চ থেকে বন্ধ হয়ে গিয়েছিল মেট্রো পরিষেবা। পরে মেট্রো পরিষেবা চালু হলেও টোকেন ব্যবস্থা বন্ধ ছিল। সেই সময় শুধু স্মার্ট কার্ডই চালু ছিল। ফলে যাঁদের কাছে স্মার্ট কার্ড ছিল না, তাঁরা মেট্রোয় যাত্রা করতে পারেননি। অবশেষে বৃহস্পতিবার থেকে দু’টি ব্যবস্থাই চালু হয়ে গেল। টোকেন ব্যবস্থা চালু হতেই মেট্রোয় ভিড়ও বাড়তে শুরু করেছে।

[caption id="attachment_41259" align="alignnone" width="1152"] টোকেন স্যানিটাইজ করার মেশিন[/caption]