বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

স্বপ্নভঙ্গ! অলিম্পিকের সেমিফাইনালে হেরে সোনা জয়ের আশা শেষ পিভি সিন্ধুর

০৭:৩৪ পিএম, জুলাই ৩১, ২০২১

স্বপ্নভঙ্গ! অলিম্পিকের সেমিফাইনালে হেরে সোনা জয়ের আশা শেষ পিভি সিন্ধুর

ফের স্বপ্নভঙ্গ! সোনা জয়ের দৌড় শেষ। টোকিও অলিম্পিকের সেমিফাইনালে এসেই থামতে হল ভারতীয় তারকা শাটলার পিভি সিন্ধুকে। বিশ্বের এক নম্বর চিনা তাইপেইয়ের তাই জু ইং-এর কাছে হেরে সেমিফাইনাল থেকেই ছিটকে যেতে হল তাঁকে। সেই সঙ্গে অধরা থেকে গেল সোনার পদকও।

তাই জু ইং এখন বিশ্বে এক নম্বর৷ তাঁর সঙ্গে সম্মুখ সমরে বরাবরই পিছিয়ে থেকেছেন সিন্ধু। তবে অলিম্পিকে সেমিফাইনালের শুরুটা ভালোই করেছিলেন ভারতীয় শাটলার। তাই জুকে ধরাশায়ী করে প্রথমেই এগিয়ে গিয়েছিলেন তিনি৷ তবে ফিরে আসতে সময় নেননি চিনা শাটলারও। স্কিল এবং টেকনিকের উপর নির্ভর করে সিন্ধুকে নিজের বাগে নিয়ে চলে আসেন তিনি। প্রথম গেমে কিছুটা লড়াই করলেও দ্বিতীয় গেমে আত্মসমর্পণ ছাড়া গতি ছিল না সিন্ধুর। অবশেষে তাই জু ২১-১৮, ২১-১২ ফলে জিতে নেন ম্যাচটি।

বিশ্বের শীর্ষস্থানাধিকারী শাটলারের কাছে হেরে টোকিওতে সোনার ইতিহাস আর লেখা হলো না পিভি সিন্ধুর। উল্লেখ্য, বছর পাঁচ আগে রিও অলিম্পিকে সেমিফাইনালে নোজোমি ওকুহারাকে হারিয়ে সোনা জয়ের স্বপ্ন জিইয়ে রেখেছিলেন তিনি। তবে ফাইনালে গিয়ে ক্যারোলিনা মারিনের কাছে হেরে সোনার দৌড় শেষ হয় তাঁর। সেবারও রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল সিন্ধুকে। এবার ফের হাতছাড়া হলো সোনা।

https://twitter.com/Sportskeeda/status/1421430130937720832?s=20

তবে সেমিফাইনাল থেকে ছিটকে গেলেও সিন্ধুর পদক জয়ের আশা এখনই শেষ হয়ে যায়নি। তিনি এবার ব্রোঞ্জ পদকের জন্য খেলবেন। অন্য সেমিফাইনালের পরাজিত প্রতিপক্ষের সঙ্গে লড়াই হবে সিন্ধুর। সেই ম্যাচে যদি সিন্ধু জেতেন তাহলে ব্রোঞ্জ পদক জিতে নেবেন ভারতীয় শাটলার।