রোজা রাখছেন ভাস্বর চট্টোপাধ্যায়! কারণ জানালেন নিজেই!

রোজা রাখছেন ভাস্বর চট্টোপাধ্যায়! কারণ জানালেন নিজেই!
রোজা রাখছেন ভাস্বর চট্টোপাধ্যায়! কারণ জানালেন নিজেই!

তিনি নিজে ব্রাহ্মণ৷ কিন্তু চলতি বছরে রমজানে রোজা রেখেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা, ভাস্বর চট্টোপাধ্যায়। রমজানের একটা মাস নিষ্ঠার সঙ্গেই রোজা পালন করছেন অভিনেতা। সম্প্রতি শেখা কাশ্মীরী ভাষায় সোশ্যাল মিডিয়ায় রমজানের শুভেচ্ছাও জানিয়েছেন তিনি। কিন্তু হঠাৎ কেন এই সিদ্ধান্ত? সে উত্তর দিলেন অভিনেতা স্বয়ং।

ভাস্বরের কথায়, তিনি তাঁর প্রথম রোজা কাশ্মীরীদের জন্য উৎসর্গ করেছেন। এছাড়াও ইন্ডাস্ট্রিতে কাজ করা সমস্ত মুসলিম মেকআপ আর্টিস্টদেরও সম্মান জানাচ্ছেন এর মাধ্যমে। অভিনেতা আরও জানান, “আমি মন থেকে চাই হিন্দু-মুসলিম এক হোক। সবাই একসঙ্গে সব পরব-উৎসব মানুন। আমাদের ইন্ডাস্ট্রির অনেক মুসলিম মেকআপ আর্টিস্ট, ড্রেসার রোজা রেখে দিনের পর দিন কাজ করে যান। আমি আমার মতো করেই ওঁদের প্রতি আমার ভালবাসা, সম্মান ফেরত দিলাম!”

ভাস্বরের পরিবারের বাকি সদস্যরাও এতে কোনও আপত্তি জানাননি। বরং অভিনেতা জানিয়েছেন, তাঁর উপোস রাখা বাকিদের পছন্দ নয়। কিন্তু পরব মানা নিয়ে কোনও আপত্তিই নেই। সেই সঙ্গে ভাস্বরের স্বীকারোক্তি, বাবা লোকনাথও নাকি কোরান পাঠ করতেন। তাঁর এই আচরণ থেকে অনুপ্রাণিত হয়েই নাকি রোজা রাখার এই পদক্ষেপ নিয়েছেন অভিনেতা। গত ১৩ এপ্রিল থেকে শুরু হয়েছে রমজান। ১২ মে পর্যন্ত তা চলবে৷ আর এই এক মাসের পুরোটাই মুসলিমদের মতো সমস্ত নিয়ম মেনেই রোজা পান করছেন ভাস্বর।

শুধু হিন্দু-মুসলিমের মধ্যে সব পরব পালন বা সাংস্কৃতিক সম্প্রীতি স্থাপনই নয়, ভারত-পাকিস্তানের মধ্যেকার দ্বন্দ্বও মেটাতে চান অভিনেতা। ভাস্বর জানিয়েছেন, তাঁকে বরাবর কষ্ট দেয় দেশভাগের জ্বালা। তাই হিন্দু-মুসলিম দূরত্ব মেটাতে সম্প্রতি পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে টুইটও করেছেন অভিনেতা৷

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.