উপত্যকায় ভারতীয় সেনার বড় সাফল্য! নিকেশ কুখ্যাত জঙ্গি নেতা-সহ ৫

উপত্যকায় ভারতীয় সেনার বড় সাফল্য! নিকেশ কুখ্যাত জঙ্গি নেতা-সহ ৫
উপত্যকায় ভারতীয় সেনার বড় সাফল্য! নিকেশ কুখ্যাত জঙ্গি নেতা-সহ ৫ / প্রতীকী ছবি

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ জঙ্গি দমনে বড় সাফল্য এল ভারতীয় সেনার ঝুলিতে। স্থানীয় জঙ্গি গোষ্ঠী দা রেসিস্ট্যান্স ফ্রন্ট (TRF)-এর শীর্ষ জঙ্গি নেতাকে খতম করলেন নিরাপত্তা রক্ষী বাহিনীর জওয়ানরা। আজ জম্মু ও কাশ্মীরের কুলগামে পোমবে এবং গোপালপোরা গ্রামে অভিযান চালিয়ে কুখ্যাত ওই জঙ্গি নেতাকে নিকেশ করেন জওয়ানরা। নিরাপত্তা রক্ষী বাহিনীর এনকাউন্টারে মৃত্যু হয় আরও চার জঙ্গির।

এদিন গোপন সূত্রে খবর পেয়ে, আজ শেষ বেলায় কুলগামের গোপালপোরা এবং পোমবে গ্রামে অভিযান চালায় নিরাপত্তা বাহিনীর জওয়ানরা। তাঁদের কাছে খবর ছিল, ওই দুই গ্রামে আত্মগোপন করে রয়েছে জঙ্গিরা। অভিযানে পোমবে গ্রামে তিন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। অন্যদিকে, বাকি দুই জঙ্গিকে খতম করা হয়েছে গোপালপোরায়। সেনা সূত্রে এমনটাই খবর।

এদিন অভিযানের শুরুতেই গ্রাম দুটিকে চারিদিক থেকে ঘিরে ফেলেন জওয়ানরা। এদিকে, জওয়ানদের উপস্থিতি বুঝতে পেরে, গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। সেই সময় ভারতীয় জওয়ানরাও পাল্টা গুলি চালাতে শুরু করে ভারতীয় জওয়ানরাও। এই সেনা অভিযানে আফাক সিকান্দর নামে দা রেসিস্ট্যান্স ফ্রন্টের এক কমান্ডারকে খতম করে নিরাপত্তা রক্ষীবাহিনী। কাশ্মীর পুলিশের আইজিপি বিজয় কুমার আজ এক টুইটে ওই জঙ্গি কমান্ডারের মৃত্যু নিশ্চিত করেছেন।

অন্যদিকে, গতকালই গোপন সূত্র থেকে জওয়ানরা খবর পেয়ে শ্রীনগরের হায়দারপোরায় অভিযান চালান। অভিযানে মোট চারজনের মৃত্যু হয়েছিল। জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, যে চারজনের মৃত্যু হয়েছিল, তাঁদের মধ্যে দুজন জঙ্গি এবং বাকি দুজন ব্যবসায়ী। ওই দুই ব্যবসায়ী জঙ্গিদের মদত দিচ্ছিল বলে অভিযোগ। নিহত দুই ব্যবসায়ীর নাম মুদাসির গুল এবং আলতাফ ভাট। শ্রীনগরের হায়দারপোরা এলাকায় কমার্শিয়াল কমপ্লেক্সে তাদের দোকান ছিল। জানা গিয়েছে, মুদাসির গুল দাঁতের ডাক্তারি প্রশিক্ষণ নিয়েছিল। হায়দারপোরায় তার একটি কম্পিউটার সেন্টার ছিল। আর আলতাফ ভাট হায়দারপোরার ওই কমার্শিয়াল কমপ্লেক্সের মালিক। এছাড়া হার্ডওয়্যার এবং সিমেন্টের দোকানও ছিল একটা। জঙ্গি নিধনের পাশাপাশি এই দুই ব্যবসায়ীকে নিকেশ করা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে ইতিমধ্যেই। ওই দুই ব্যবসায়ীকে নিকেশ করা নিয়ে তদন্তের দাবি করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।