শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

Yaas-এর আগেই ব্যান্ডেল, হালিশহর, বীজপুর সংলগ্ন এলাকায় দেখা দিল 'টর্নেডো'! রইল ভিডিও

০৯:১৯ পিএম, মে ২৫, ২০২১

Yaas-এর আগেই ব্যান্ডেল, হালিশহর, বীজপুর সংলগ্ন এলাকায় দেখা দিল 'টর্নেডো'! রইল ভিডিও

রাজ্যে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস (Yaas)। কথা মতো আগামীকালই ওড়িশা ও বাংলার উপকূলে আছড়ে পড়ার কথা তার। এরমধ্যেই আজ হুগলী ও উত্তর ২৪ পরগণা জেলায় দেখা দিল 'টর্নেডো'। যার জেরে প্রায় তছনছ হয়ে গিয়েছে ব্যান্ডেল, হালিশহর ও বীজপুর সংলগ্ন এলাকা। ইয়াসের আগেই এহেন 'ঘূর্নিঝড়' কার্যত আতঙ্ক বাড়িয়ে তুলল এলাকাবাসীর।

আজ, মঙ্গলবার আকাশ কালো করে ধেয়ে এল সেই 'টর্নেডো'। মাত্র মিনিট কয়েকে তাণ্ডবেই ভেঙে পড়ল বহু দোকানপাট ও গাছপালা। বিশেষ করে ব্যান্ডেল চার্চ সংলগ্ন দোকানগুলির চাল ভেঙে গিয়েছে। বেশ কিছু বাড়ির টিনের চালও হাওয়ায় উড়ে যায়৷ মোট ৮টি বড় বড় গাছ ও একটি বিদ্যুতের খুঁটি ভেঙে পড়ার খবর মিলেছে। তবে ব্যান্ডেল স্টেশন ও অন্যান্য অঞ্চলে এই টর্নেডোর প্রভাব তেমন নজরে পড়েনি।

বীজপুর থানার জেটিয়া গ্রাম পঞ্চায়েতের বালিভাড়া গ্রামও প্রায় তছনছ কয়েক মিনিটের টর্নেডোর দাপটে। কমপক্ষে প্রায় ৮০ টি বাড়ির টালি বা টিনের ছাউনি উড়ে গিয়েছে। দু-একটি ছাউনি উড়ে ট্রান্সফরমারের ওপর পড়ায় ভেঙে পড়েছে তা। ফলে বালিভাড়া গ্রামে বিদ্যুৎ সংযোগও সম্পূর্ণরূপে বিচ্ছিন্ন। এক বাড়ির ছাউনি উড়ে ইঁটের গাথনি পড়ে পরিবারের তিনজন আহত হওয়ার খবরও পাওয়া গিয়েছে। তাঁদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ক্ষতিগ্রস্তদের পূর্ণ সহযোগিতার আশ্বাসও দিয়েছে গ্রাম পঞ্চায়েত।

https://www.facebook.com/llovekolkata/videos/341512157315827/

অন্যদিকে, খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। ব্যান্ডেল চার্চ সংলগ্ন এলাকার দোকানদারের সঙ্গে কথা বলে তিনি জানান এই ঘূর্ণিঝড়ের কারণেই দোকানগুলি ভেঙে পাশে খালে পড়েছে। পাশাপাশি পূর্ণ সহযোগিতার আশ্বাস দেন তিনিও। ইতিমধ্যেই ঘূর্ণিঝড়ের বিপর্যয়ের আগাম মোকাবিলায় হুগলিতে খোলা হয়েছে কন্ট্রোল রুম। জেলা সংক্রান্ত যে কোনও বিপদে ০৩৩২৬৮১২৬৫২, ০৩৩২৬৮০০১১৫, ৮১০০১০৬০২২, ৮১০০১০৬০৪১ এই নম্বরগুলিতে ফোন করা যাবে।