শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

ঘন কুয়াশার দাপট! দীর্ঘ চারমাসের জন্য বাতিল উত্তরবঙ্গের একাধিক ট্রেন

০৯:০৯ এএম, নভেম্বর ১১, ২০২১

ঘন কুয়াশার দাপট! দীর্ঘ চারমাসের জন্য বাতিল উত্তরবঙ্গের একাধিক ট্রেন

রাজ্য জুড়ে শীতের আমেজ শুরু হতেই কুয়াশা দাপট দেখাচ্ছে। আর এতেই বাতিল করা হলো উত্তরবঙ্গের একাধিক ট্রেন। তবে এই ট্রেন গুলি বাতিল করা হয়েছে দীর্ঘ চার মাসের জন্য। জানা গিয়েছে, আগামী ১ ডিসেম্বর থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে এই ট্রেন গুলি।

তবে সকালের দিকে কুয়াশার দাপট থাকলেও যত বেলা বাড়ে তত রোদ ওঠে। কুয়াশার চাদরও উঠে যায়। কিন্তু তার জন্য চার মাসের জন্য ট্রেন বাতিলের সিদ্ধান্তে বেজায় চটেছেন জলপাইগুড়ির আমজনতা। একইসঙ্গে, এই নিয়ে জলপাইগুড়ি রোড রেল স্টেশনের ম্যানেজারকে স্মারকলিপি জমা দিলেন চেম্বার্স অফ কমার্সের সদস্যরা।

ঘন কুয়াশার জন্য মোট ১২ টি ট্রেন তিন মাসের জন্য বাতিল করেছে পশ্চিম রেলওয়েও। এই সবকটি ট্রেনই যে উত্তরবঙ্গের তেমনটা নয়। পশ্চিম রেলওয়ের তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে কুয়াশার কারণে নয়া বছরের ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত এই ট্রেনগুলি চালানো হবে না। বাতিল হওয়া ট্রেনগুলির মধ্যে মহারাষ্ট্র, উত্তরপ্রদেশ এবং গুজরাত থেকে ছাড়ে এমন ট্রেনও আছে।

এদিকে ট্রেন বাতিলের সিদ্ধান্তে চেম্বার্স অফ কমার্সের সদস্যরা প্রশ্ন তুলেছেন, কেন চার মাস ট্রেন বন্ধ রাখা হবে। এই ট্রেনগুলো উত্তরবঙ্গের ব্যবসায়ীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিস্তা তোর্সা সহ উত্তরবঙ্গের এই বাতিল করা ট্রেনগুলো অবিলম্বে চালানোর দাবি করেছেন তাঁরা।