জলমগ্ন টিকিয়াপাড়া কারশেড! বদল হল বেশকিছু ট্রেনের সময়সূচীতে

জলমগ্ন টিকিয়াপাড়া কারশেড! বদল হল বেশকিছু ট্রেনের সময়সূচীতে
জলমগ্ন টিকিয়াপাড়া কারশেড! বদল হল বেশকিছু ট্রেনের সময়সূচীতে

উত্তর পূর্ব এবং পূর্ব-মধ্য বঙ্গোপসাগর সৃষ্ট নিম্নচাপের জেরে লাগাতার বৃষ্টি শুরু হয়েছে বঙ্গে। মঙ্গলবার থেকে বিক্ষিপ্ত এবং আবার সকালে ভারী বৃষ্টির ফলে জলমগ্ন হয়ে পড়েছে টিকিয়াপাড়া কারশেড। আর এর ফলেই সময় পরিবর্তন করা হয়েছে বেশকিছু ট্রেনের। পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তি দিয়ে বুধবারের তিনটি ট্রেনের সুচি পরিবর্তনের কথা জানিয়েছেন জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী।

পূর্ব রেলের তরফের জারি করা ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, টিকিয়াপাড়া কার সেডে জল জমে যাওয়ার কারণে বেশকিছু ট্রেনের সময়সূচী পরিবর্তন করা হয়েছে। পরিবর্তিত ট্রেনের সময় হল:

১) ০৩০১৯ আপ হাওড়া কাঠগুদাম স্পেশাল মঙ্গলবার রাত ৯.৪৫ এর বদলে বুধবার দুপুর ১.৩০মিনিটে ছাড়বে।

২) ০৩০৪৩ আপ হাওড়া-রক্ষাল স্পেশাল মঙ্গলবার রাত ১০.৫৫ এর বদলে আগামীকাল বুধবার দুপুর ২.০০ নাগাদ ছাড়বে।

৩) ০৩০১১ আপ হাওড়া মালদা টাউন স্পেশাল আগামীকাল দুপুর ৩.২৫ মিনিটের বদলে বিকেল ৪.৩০ মিনিটে ছাড়বে।

এদিকে আজ টিকিয়াপাড়া রেলইয়ার্ডে জল জমার জন্য হাওড়া-হরিদ্বার স্পেশাল ট্রেনের যাত্রার সময়ের পরিবর্তন করে দুপুর একটার পরিবর্তে দুপুর ৩টে ২৫ মিনিটে ছেড়েছে। পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘কারশেডে জল জমার জন্য হাওড়ায় ট্রেন ঢুকতে কিছুটা দেরি হলেও শিয়ালদা এবং চক্ররেলে ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এদিন সকাল থেকেই হাওড়া স্টেশনে ডাউন ট্রেন ধীর গতিতে ঢুকছে। আপ ট্রেন স্টেশন থেকে বেরোতেও সময় নিচ্ছে। হাওড়ামুখী স্টেশনগুলি থেকে ট্রেন ছাড়তেও দেরি হচ্ছে। বদল করা হয়েছে একটি দূরপাল্লার ট্রেনের ছাড়ার সময়। অসুবিধায় পড়েছেন যাত্রীরা।