তৃণমূল প্রার্থী মদন মিত্রের ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ কত জানেন? দেখে নিন একনজরে

তৃণমূল প্রার্থী মদন মিত্রের ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ কত জানেন? দেখে নিন একনজরে
তৃণমূল প্রার্থী মদন মিত্রের ব্যক্তিগত সম্পত্তির পরিমাণ কত জানেন? দেখে নিন একনজরে

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে শুরু হয়ে গেছে ভোট যুদ্ধ। সম্পন্ন হয়েছে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় দফার ভোট প্রক্রিয়া। আর আজ চলছে চতুর্থ দফার ভোট। বাকি রইলো ৫ দফার ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে বহু আগে থেকেই আসরে নেমে পড়েছে। যুদ্ধ ক্ষেত্রে সমানভাবে লড়াই করে চলেছে প্রতিটি দল। আর এবারের নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা অনুযায়ী কামারহাটি বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে লড়বেন মদন মিত্র।

প্রসঙ্গত ইতিমধ্যেই জোরকদমে প্রচার শুরু করেছেন তিনি। প্রার্থী হিসেবে জমা দিয়েছেন মনোনয়ন পত্র। তারই সাথে তিনি তাঁর সম্পত্তির হলফনামাও জমা দিয়েছেন। উল্লেখ্য তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের আশুতোষ কলেজ থেকে ১৯৭৬ সালে কলা বিভাগে স্নাতক হন। এবার তাঁর ব্যাক্তিগত সম্পত্তির পরিমান কত তা একনজরে দেখে নিন.. হলফনামা অনুযায়ী তাঁর হাতে রয়েছে নগদ ২৮ হাজার ৩৫৫ টাকা। এছাড়া বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট মিলিয়ে তাঁর কাছে রয়েছে প্রায় ১ কেটি ২ লক্ষ ৯৬ হাজার ২৯১.৪৬ টাকা। সঙ্গে সাড়ে সাত লক্ষ টাকা বিনিয়োগ করা আছে জীবন বীমা সহ অন্যান্য ক্ষেত্রে।

অন্যদিকে মদন মিত্রের নামে দুটি বাড়ি রয়েছে। যেগুলির বাজারদর প্রায় ৩১ লক্ষ ৫০ হাজার টাকা এবং ১৫ লক্ষ ৯৬ হাজার টাকা। এছাড়া ৭৫ গ্রাম ওজনের সোনা রয়েছে যার বাজারদর প্রায় ২ লক্ষ ৯৫ হাজার ৫০০ টাকা। সব মিলিয়ে তৃণমূলের এই নেতার কাছে রয়েছে ১ কোটি ৩৩ লক্ষ ৯৯ হাজার ৮৬৭.৪৬ টাকা। তবে এরই সাথে মদন মিত্রের মাথায় ওপর প্রায় ৫ লক্ষ ৫৯ হাজার ৯৫১ টাকার ঋণ রয়েছে। অন্যদিকে তাঁর স্ত্রী অর্চনা মিত্রের কাছে রয়েছে নগদ ৭ হাজার ৫৫০ টাকা। এছাড়া বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্ট মিলিয়ে তাঁর কাছে রয়েছে প্রায় ১৬ লক্ষ ৭২ হাজার ২৪৫.৮৩ টাকা। সঙ্গে ২ লক্ষ ৬৪ হাজার ৮৯৭ টাকা বিনিয়োগ করা আছে জীবন বীমা সহ অন্যান্য ক্ষেত্রে।

এছাড়া মদন মিত্রের স্ত্রী এর নামে রয়েছে হিন্দ মোটরের অ্যাম্বেসেডর এবং স্করপিও এই দুটি গাড়ি। যেগুলির বাজারদর ৫ লক্ষ ২৮ টাকা এবং ৭ লক্ষ ৮ হাজার টাকা। আর রয়েছে ২৪৪ গ্রাম ওজনের সোনার গয়না। যার বাজারদর প্রায় ৯ লক্ষ ৫১ হাজার ৬০০ টাকা। এছাড়া অর্চনা মিত্রের নামে ৫১ লক্ষ ১৯ হাজার ৬৬০ টাকা মূল্যের একটি বাড়ি রয়েছে। সঙ্গে মাথার ওপর রয়েছে ১১ লক্ষ ৩ হাজার ২৮৬ টাকার ঋণ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.