করোনা টিকাকরণের শংসাপত্রে প্রধানমন্ত্রীর ছবি! নির্বাচন কমিশনের কাছে অভিযোগ তৃণমূলের

করোনা টিকাকরণের শংসাপত্রে প্রধানমন্ত্রীর ছবি! নির্বাচন কমিশনের কাছে অভিযোগ তৃণমূলের
করোনা টিকাকরণের শংসাপত্রে প্রধানমন্ত্রীর ছবি! নির্বাচন কমিশনের কাছে অভিযোগ তৃণমূলের / ফাইল ছবি

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যের দৌড়গোড়ায় ২০২১ এর বিধানসভা ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে আসরে নেমে পড়েছে। আর নির্বাচনের আগে এবার প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করল তৃণমূল শিবির।

প্রসঙ্গত ১ লা মার্চ থেকে দেশ জুড়ে শুরু হয়েছে দ্বিতীয় পর্যায়ের করোনা টিকাকরণ প্রক্রিয়া। সরকারি ভাবে বিনামূল্যে ভ্যাকসিন দেওয়া হলেও যেকেউই বেসরকারি হাসপাতালে ডোজ প্রতি ২৫০ টাকা দিয়ে ভ্যাকসিন নিতে পারে বলেও জানিয়েছে সরকার। তবে ভ্যাকসিন নিতে নাম নথিভুক্ত করতে হবে CO-WIN অ্যাপে। আর যাদের দুটি ভ্যাকসিন নেওয়া সম্পূর্ণ হচ্ছে তাদের কো-উইন অ্যাপের দ্বারা ডিজিটাল শংসাপত্র দেওয়া হচ্ছে। আর সেই শংসাপত্রে রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। আর সেকারণের নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছে তৃণমূল।

উল্লেখ্য তাদের মতে নির্বাচনের দিন ঘোষণার পড়ে রাজ্যে শুরু হয়েছে নির্বাচনের আচরণ বিধি। কিন্তু করোনা টিকাকরণের শংসাপত্রে প্রধানমন্ত্রীর ছবি থাকায় তা নির্বাচনের আচরণ বিধির পক্ষে নয় বলেই মন্তব্য তৃণমূলের। এপ্রসঙ্গে তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়ান টুইট করে বলেন, নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা হয়েছে গেছে। তারপরে এখনও প্রধানমন্ত্রীর ছবি করোনা টিকাকরণের শংসাপত্রে। তৃণমূল নির্বাচন কমিশনের সাথে এটি জোরালোভাবে গ্রহণ করছে। তিনি মনে করেন এভাবে নিজের প্রচারে নেমেছেন প্রধানমন্ত্রী। তবে এবিষয়ে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে কোনও বার্তা পাওয়া যায়নি এখনও। নির্বাচন নিয়ে বর্তমানে সরগরম রাজনীতি। তার মধ্যে এবার করোনা টিকাকরণের শংসাপত্রে প্রধানমন্ত্রীর ছবি নিয়ে নয়া ঝড় রাজনৈতিক মহলে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.