আসন্ন বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে, তৃণমূলের নয়া স্লোগান ‘বাংলার নিজের মেয়ে’

আসন্ন বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে, তৃণমূলের নয়া স্লোগান ‘বাংলার নিজের মেয়ে’
আসন্ন বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে রেখে, তৃণমূলের নয়া স্লোগান ‘বাংলার নিজের মেয়ে’/ ছবি সৌজন্যে- Posted on Facebook By @MamataBanerjeeOfficial

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ আসন্ন বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল নতুন স্লোগান প্রকাশ্যে আনতে চলেছে। জানা গিয়েছে যে, শনিবার দুপুরে তৃণমূল ভবনে এই নতুন স্লোগানের উদ্বোধন করবে দলে শীর্ষ নেতৃত্ব। এই উদ্বোধনে উপস্থিত থাকতে পারেন সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়-সহ দলের শীর্ষ নেতারা।

উল্লেখ্য, বাংলার নির্বাচনের আগে বাংলার মানুষের আবেগকে হাতিয়ার করতে চাইছে রাজ্যের বর্তমান শাসকদল। আর রাজ্যের শাসকদলের প্রচারে জায়গা করে নিয়েছে বাংলা বনাম বহিরাগত বিষয়টি। তাই বিজেপির কেন্দ্রীয় নেতাদের বহিরাগত তকমা লাগিয়ে, মমতা বন্দ্যোপাধ্যায়কে ‘ঘরের মেয়ে’ হিসেবে তুলে ধরার চেষ্টা করা হচ্ছে রাজ্যের শাসকদলের পক্ষ থেকে।

আর সেই উদ্দেশ্যেই আগেই ‘বাংলার গর্ব মমতা’ নামের প্রচার অভিযান শুরু হয়েছে। এবার মুখ্যমন্ত্রীকে ‘ঘরের মেয়ে’ উল্লেখ করে, স্লোগান দিতে যাচ্ছে তৃণমূল। সূত্রের খবর, এই নতুন স্লোগানের পিছনেও রয়েছে প্রশান্ত কিশোরের মস্তিষ্ক। ইতিমধ্যেই কলকাতার বেশ কিছু জায়গায় ‘বাংলা নিজের মেয়েকেই চায়’ শীর্ষক ব্যানার পড়েছে। আবার অন্যদিকে সোশ্যাল মিডিয়াতেও প্রশান্ত কিশোরের সংস্থা এই স্লোগানকে সামনে রেখে প্রচার শুরু করে দিয়েছে।

উল্লেখ্য, বিজেপির শীর্ষ নেতৃত্বরা যতোই ঘন ঘন বাংলায় আসুক না কেন, তাঁরা এখনও মমতা বন্দ্যোপাধ্যায়ের পাল্টা মুখ্যমন্ত্রী হিসেবে কারও নাম গেরুয়া শিবির থেকে ঘোষণা করতে পারেননি। আর তৃণমূলের কাছে সেটাই বড় বিষয়। এটাকে তাঁরা তাঁদের অ্যাডভান্টেজ হিসেবেই দেখছেন। আর তাই শাসকদল মুখ্যমন্ত্রীর ভাবমূর্তিকে সম্বল করে এগোতে চাইছে। এদিকে মুখ্যমন্ত্রী নিজেও রায়গঞ্জের সভা থেকে ঘোষণা করেছেন, এই ভোটটা তাঁর। তাই প্রার্থী যেই হোন না কেন, তাঁকে চাইলে, যেন তৃণমূলে ভোট দেওয়া হয়।

জানা গিয়েছে যে, তৃণমূলের নতুন প্রচার মূলত মমতাকে কেন্দ্র করেই। তাই দিদিকে বলো’, ‘বাংলার গর্ব মমতা’র পর এবার ‘বাংলা নিজের মেয়ে’ তৃণমূলের নয়া হাতিয়ার।

আরো পড়ুনঃ   দীর্ঘ জল্পনা শেষে আজই ঘোষণা হতে চলেছে বাংলা সহ পাঁচ রাজ্যের নির্বাচনের নির্ঘণ্ট