তৃণমূলের তারকা প্রার্থী চিরঞ্জিতের ব্যাক্তিগত সম্পত্তি কত জানেন? একনজরে দেখে নিন

তৃণমূলের তারকা প্রার্থী চিরঞ্জিতের ব্যাক্তিগত সম্পত্তি কত জানেন? একনজরে দেখে নিন
তৃণমূলের তারকা প্রার্থী চিরঞ্জিতের ব্যাক্তিগত সম্পত্তি কত জানেন? একনজরে দেখে নিন

বংনিউজ২৪x৭ ডেস্কঃ রাজ্যে শুরু হয়ে গেছে ভোট যুদ্ধ। সম্পন্ন হয়েছে প্রথম, দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ দফার ভোট প্রক্রিয়া। আর আজ চলছে পঞ্চম দফার ভোট। বাকি রইলো ৩ দফার ভোট। রাজ্যের শাসক দলে কে আধিপত্ত বিস্তার করবে তা নিয়ে চলছে রাজনৈতিক বিরোধ। রাজনৈতিক দলগুলি তাঁদের অবস্থান পাকাপক্ত করতে বহু আগে থেকেই আসরে নেমে পড়েছে। যুদ্ধ ক্ষেত্রে সমানভাবে লড়াই করে চলেছে প্রতিটি দল। আর এবারের নির্বাচনে তৃণমূলের প্রার্থী তালিকা অনুযায়ী বারাসত কেন্দ্র থেকে লড়ছেন চিরঞ্জিত চ্যাটার্জি। মূলত ২০১১ এবং ২০১৬ সালে ওই একই কেন্দ্রে প্রার্থী হয়ে দুবারই বিধায়ক হন তিনি।

প্রসঙ্গত প্রার্থী তালিকা প্রকাশের পর জোরকদমে প্রচার শুরু করেন তিনি। প্রার্থী হিসেবে জমা দিয়েছেন মনোনয়ন পত্র। তারই সাথে তিনি তাঁর সম্পত্তির হলফনামাও জমা দিয়েছেন। উল্লেখ্য তিনি ভবানীপুরের মিত্র ইন্সটিটিউশন থেকে ১৯৬৭ সালে উচ্চমাধ্যমিক পাশ করেন। এবার তাঁর ব্যাক্তিগত সম্পত্তির পরিমান কত তা একনজরে দেখে নিন.. হলফনামা অনুযায়ী তাঁর হাতে নগদ ছিল ৩৮,০৯৯ টাকা। এছাড়া ব্যাঙ্ক, জীবন বিমা ও অন্যান্য খাতে বিনিয়োগ করেছেন মোট ৪ কোটি ৪৯ লক্ষ ৫৫ হাজার ৩২৪.৮৭ টাকা।

অন্যদিকে অভিনেতার কাছে কিছু গয়না রয়েছে যার বাজারদর ১৫ লক্ষ ৩৩ হাজার ৩৪৫ টাকা। এছাড়া টালিগঞ্জের ডক্টর মেঘনাদ সাহা সরণিতে অভিনেতার নামে একটি ফ্ল্যাট রয়েছে, যেটির বাজারদর ৫০ লক্ষ টাকা। ১৩ লক্ষ ১৫ হাজার ১৯০ টাকার একটি স্করপিও গাড়ি রয়েছে চিরঞ্জিত চ্যাটার্জির নামে। অন্যদিকে ২০১৫ থেকে ২০২০ পর্যন্ত প্রতি অর্থবর্ষে অভিনেতা চিরঞ্জিত চ্যাটার্জির আয় যথাক্রমে ৬৮ লক্ষ ৩২ হাজার ৬৮৭ টাকা, ৫২ লক্ষ ৮৬ হাজার ৪৭১ টাকা, ৪৪ লক্ষ ৪ হাজার ৩৩ টাকা, ৫৬ লক্ষ ৭ হাজার ৭১৪ টাকা এবং ৩৪ লক্ষ ৬১ হাজার ৯৪০ টাকা। তবে অভিনেতার ৮ লক্ষ ৫৭ হাজার ৩৮৫ টাকার একটি লোনও রয়েছে।