শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ফের বাতিল অভিষেকের মিছিল! ত্রিপুরায় এই তারিখ পর্যন্ত বন্ধ সমস্ত র‍্যালি, স্থগিতাদেশ হাই কোর্টের

০২:১৮ পিএম, সেপ্টেম্বর ২১, ২০২১

ফের বাতিল অভিষেকের মিছিল! ত্রিপুরায় এই তারিখ পর্যন্ত বন্ধ সমস্ত র‍্যালি, স্থগিতাদেশ হাই কোর্টের

হাইকোর্টের নির্দেশ মেনে, ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিলের অনুমতি নিয়ে নিজেদের অবস্থান স্পষ্ট করে দিল ত্রিপুরা সরকার। কোভিড পরিস্থিতি ও পুজোর কথা মাথায় রেখে রাজ্যে এখন কোনও রাজনৈতিক মিছিল বা সভা করা যাবে না। হলফনামায় ত্রিপুরা হাইকোর্টকে এমনটাই জানিয়ে দিল বিপ্লব দেবের সরকার৷ ফলে পুলিশ এবং সরকারের আবেদন মেনে মঙ্গলবার দুপুরেই আভিষেকের মিছিলকে 'না' করে দিল ত্রিপুরা হাইকোর্ট। শুধু তাই নয়, আগামী ৪ নভেম্বর পর্যন্ত সেই রাজ্যে যে কোনও মিছিল, জমায়েত, রাজনৈতিক সভায় স্থগিতাদেশও দিয়েছে হাইকোর্ট। ফলে ত্রিপুরায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মহামিছিল ফের একবার বাতিল হয়ে গেল।

উল্লেখ্য, আগামী ২২ তারিখ আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক মিছিল হওয়ার কথা ছিল। কিন্তু তা নিয়ে শুরু থেকেই অনিশ্চয়তা ছিল। ত্রিপুরা পুলিশের অনুমতি না মেলায় ত্রিপুরা হাইকোর্টের দ্বারস্থ হয় তৃণমূল নেতৃত্ব। সোমবার বিচারপতি অরিন্দম লোধ এই রাজনৈতিক কর্মসূচী সরকার ও পুলিশের স্পষ্ট অবস্থান জানতে চান। এরপরই নিজেদের বক্তব্য পেশ করে সরকার। জানা গিয়েছে, এই মুহূর্তে ত্রিপুরায় কোভিড বিধি জারি রয়েছে। এছাড়াও উৎসবের মরশুমে আগরতলায় অভিষেকের রাজনৈতিক মিছিল হলে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে রাজ্যের পুলিশ। রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব দেবেরও একই মত।

এরপর ত্রিপুরা হাইকোর্টও বিষয়টির যৌক্তিকতা মেনে নেয়। ফলে আগামী ২২ তারিখ তৃণমূলের মিছিলের অনুমতি দেওয়া হয়নি। পাশাপাশি এও জানানো হয়েছে, আগামী ৪ নভেম্বর পর্যন্ত ত্রিপুরায় কোনও রাজনৈতিক র‍্যালি বা কর্মসূচীই করা যাবে না। ত্রিপুরা হাইকোর্ট সূত্রে খবর, বর্তমান কোভিড পরিস্থিতি ও পুজোর কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সূত্রের খবর, আদালতের রায় নিয়ে তৃণমূল তরফে কোনও প্রতিক্রিয়া না মিললেও অবশ্য এ বিষয়ে চিন্তা-ভাবনা শুরু করে দিয়েছে তৃণমূল নেতৃত্ব। মিছিল না হলেও আগামী ২২ তারিখ অভিষেক বন্দ্যোপাধ্যায় আগরতলা যাবেন বলেও জানা গিয়েছে।

[caption id="attachment_32689" align="alignnone" width="1024"]ফের বাতিল অভিষেকের মিছিল! ত্রিপুরায় এই তারিখ পর্যন্ত বন্ধ সমস্ত র‍্যালি, স্থগিতাদেশ হাই কোর্টের ফের বাতিল অভিষেকের মিছিল! ত্রিপুরায় এই তারিখ পর্যন্ত বন্ধ সমস্ত র‍্যালি, স্থগিতাদেশ হাই কোর্টের[/caption]

প্রসঙ্গত, এর আগে ১৫ সেপ্টেম্বর আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মহামিছিল হওয়ার কথা ছিল। কিন্তু তা বাতিল করে পুলিস। ওই একই দিনে, একই রুটে, একই সময়ে অন্য একটি রাজনৈতিক দলের কর্মসূচীও বাতিল করা হয়। পরদিন অর্থাৎ ১৬ সেপ্টেম্বর ফের পদযাত্রার আবেদন করলে, সেটিও বাতিল করে দেওয়া হয়। তাই ফের আগামী ২২ সেপ্টেম্বর আগরতলা মিছিল করতে চেয়ে ত্রিপুরা পুলিসের কাছে অনুমতি চায় তৃণমূল। কিন্তু সেটি নিয়েও টাল-বাহানা চললে আদালতের দারস্থ হয় ঘাসফুল শিবির। তবে এদিন আদালত স্পষ্ট জানিয়ে দিল রায়। ফলে ফের বাতিল হয়ে গেল তৃণমূলের মিছিল।