শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

অভিষেক সহ ৫ নেতা-নেত্রীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের ত্রিপুরা পুলিশের

০৯:৩৪ এএম, আগস্ট ১১, ২০২১

অভিষেক সহ ৫ নেতা-নেত্রীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের ত্রিপুরা পুলিশের

ত্রিপুরায় তৃণমূলের যুব নেতাদের গ্রেফতারের প্রতিবাদ করায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের, দোলা সেন, ব্রাত্য বসু, কুনাল ঘোষ সহ ৫জনের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করল ত্রিপুরা পুলিশ। মঙ্গলবার গভীর রাতে এ মামলা রুজু করা হয়েছে। মূলত পুলিশের কাজে হস্তক্ষেপ এর অভিযোগ এনে তাদের বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে।

শনিবার বিকেল থেকেই উত্তপ্ত হয়ে ওঠে ত্রিপুরা। ধর্মনগরের সভা করতে যাওয়ার সময় দেবাংশু ভট্টাচার্য জয়া দত্ত এবং সুদীপ রাহাদের গাড়িতে হামলা চালায় একদল দুষ্কৃতী। অভিযোগ ওঠে বিজেপির দিকে। এরপর এই সেদিন রাতে ত্রিপুরার খোয়াই থানায় বিক্ষোভ দেখায় তৃণমূলের এই তরুণ তুর্কিরা। তারপরেই সেই রাতে তাদের গ্রেফতার করে খোয়াই থানার পুলিশ।

এরপর দেবাংশু দের থানা থেকে ছাড়ানোর জন্য সেখানে যান দোলা সেন, ব্রাত্য বসু, অভিষেক বন্দ্যোপাধ্যায়। এখানেই পুলিশের অভিযোগ, অভিষেক বন্দ্যোপাধ্যায় এর থানায় বসে দীর্ঘক্ষন পুলিশের সঙ্গে বচসায় জড়িয়েছেন। এমনকি পুলিশের কাজে হস্তক্ষেপ করা হয়েছে। একই সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের দের এই হস্তক্ষেপের জেরে দেবাংশুদের কোর্টে চালান করতে বেশ কিছু সময় দেরি হয়েছে বলে অভিযোগ করা হয়েছে পুলিশের তরফে। এই সব কিছু নিয়েই খোয়াই থানার ওসি তৃণমূলের এই পাঁচ নেতা নেত্রীর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে।

যদিও এই প্রসঙ্গে পাল্টা তৃণমূলের রাজ্য সম্পাদক কুনাল ঘোষ জানিয়েছেন, গোটা বিষয়টি আইনি ভাবে লড়াই করা হবে। পুলিশ যে সমস্ত অভিযোগ এনে তাদের বিরুদ্ধে মামলা রুজু করেছে সেই মামলা একেবারেই অহেতুক। এদিকে, গতকাল তৃণমূলের আরো ৫ নেতা-নেত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।সেখানে ইতিমধ্যেই পৌঁছেছেন আইন মন্ত্রি মলয় ঘটক। আজ শান্তনু সেন এর যাওয়ার কথা রয়েছে সেখানে। জানা গিয়েছে, আগামীকাল ব্রাত্য বসু ফের একবার যাবেন ত্রিপুরায়।