শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ছবিতে কি কোনও চিতাবাঘকে দেখতে পাচ্ছেন? নেটিজেনদের ধাঁধায় ফেলেছে এই ভাইরাল ছবি!

০৯:৪৭ পিএম, জুলাই ১৫, ২০২১

ছবিতে কি কোনও চিতাবাঘকে দেখতে পাচ্ছেন? নেটিজেনদের ধাঁধায় ফেলেছে এই ভাইরাল ছবি!

একঝলক দেখলে দেখা যাবে কোনও পাহাড়ের ঢাল। পাথরের গায়ে গায়ে কোথাও বরফও দেখা যাচ্ছে। জনমানবশূন্য, ধুধু করছে চারপাশ। এবার একটু ভালাে করে লক্ষ্য করুন তাে! কিছু কী দেখা যাচ্ছে? হ্যাঁ, একটু ভালাে করে নজর করলেই খেয়াল করা যাবে আসল ঘটনা। পাহাড়ের আড়ালে লুকিয়ে এক আস্ত একটি তুষার চিতাবাঘ! সম্প্রতি নেটদুনিয়ায় ভাইরাল এমনই একটি ছবি। যা আপনার দৃষ্টি ভ্রমের যথেষ্ট কারণ হয়ে উঠতে পারে। আপনাকে ভাবাতে বাধ্য করবে এ কি আদৌ বাস্তব নাকি চোখের ভুল?

ছবিটি ট্যুইটারে শেয়ার করেছেন ভারতীয় বন বিভাগের কর্মকর্তা রমেশ পান্ডে। আমেরিকার উটার বাসিন্দা রায়ান ক্রাগুন নামের এক ব্যক্তি ক্যামেরাবন্দী করেছিলেন ওই দৃশ্য। সেই ছবিতে দেখা যাচ্ছে, পাহাড়ের মধ্যে গা ঢাকা দিয়ে রয়েছে একটি চিতাবাঘ। পাথরের রঙের সঙ্গে চিতাবাঘটির গায়ের রঙ একেবারে মিশে গিয়েছে।

এছাড়াও ছবিটি যেভাবে তােলা হয়েছে, তা থেকে শুরুতেই দর্শকদের পক্ষে প্রাণীটিকে চিহ্নিত করা কিছুতেই সম্ভব নয়। তবে একটু তীক্ষ্ণ নজরে দেখলে বিষয়টি খােলসা হয়ে যায়। চিতাবাঘটিকে ‘পর্বতের ভূত’ বলে ডেকে ছবিটির ক্যাপশনে রমেশ পান্ডে নেটিজেনদের কাছে এও প্রশ্ন রেখেছেন, 'দেখুন তো খুঁজে পান কিনা?'

https://twitter.com/rameshpandeyifs/status/1415358629138493440?s=20

বলাই বাহুল্য, শেয়ার করার পর মুহূর্তেই নেটদুনিয়ায় বেশ ভাইরাল হয়ে উঠেছে ছবিটি। তা দেখে স্বাভাবিকভাবেই চোখ কপালে উঠে গিয়েছে নেটিজেনদেরও। ইতিমধ্যেই 'লাইক'-এর বন্যা বয়ে গিয়েছে সেটিতে। চিতাবাঘটিকে খুঁজে পাওয়ার চেষ্টায় অজস্র সব মন্তব্যও ভেসে বেড়াচ্ছে। আসলে, দর্শকদের দৃষ্টি ভ্রম ঘটাতে এই একটি ছবিই তাে যথেষ্ট! যা নিমেষেই ভাবাতে বাধ্য করবে আপনাকেও।

https://twitter.com/ashish_yash28/status/1415338018001408000?s=20 https://twitter.com/EnriqueTheMD/status/1415011599149109252?s=20