শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪

২২ বছর বয়সেই বার্ষিক ৫০ লক্ষের চাকরি! নজির গড়লেন বাঙালি যমজ দুই ভাই

১১:৩৮ এএম, জুলাই ২, ২০২১

২২ বছর বয়সেই বার্ষিক ৫০ লক্ষের চাকরি! নজির গড়লেন বাঙালি যমজ দুই ভাই

বয়স মাত্র ২২ বছর। আর এই বয়সেই বার্ষিক ৫০ লক্ষ টাকার চাকরি পেয়ে নজির গড়লেন দুই বাঙালি যমজ ভাই। একসঙ্গে বেড়ে ওঠা, পড়াশোনার পাশাপাশি চাকরিটাও দুই যমজ ভাই পেলেন একইসঙ্গে, একই সংস্থায়। শুনতে অবিশ্বাস্য মনে হলেও বাস্তবে ঠিক এমনটাই ঘটেছে৷ সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়ে উঠেছে এই দুই ভাইয়ের কাহিনী।

যমজ দুই ভাইয়ের নাম হল রাজর্ষি ও সপ্তর্ষি মজুমদার। আদতে তাঁরা পশ্চিবঙ্গের বর্ধমান জেলার বাসিন্দা। তবে বাবার চাকরি সূত্রে ছোটবেলা থেকে ঝাড়খন্ডেই বেড়ে ওঠা তাঁদের। দেওঘরের বোকারো স্টিল সিটি হাইস্কুল থেকে পড়াশোনা শেষ করে অন্ধ্রপ্রদেশে এসআরএম বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স নিয়ে স্নাতক পাশ করেন তাঁরা। দুজনে একইসঙ্গে সম্প্রতি পিভিপি ইনকর্পোরেশনে চাকরি পান। যা গুগল জাপানের একটি পার্টনার সংস্থা। এই চাকরীর দরুন বছরে ৫০ লক্ষ টাকা করে পাবেন তাঁরা। অর্থাৎ এক বছরে দুজনের আয় এক কোটি টাকা।

[caption id="attachment_20934" align="alignnone" width="1493"]২২ বছর বয়সেই বার্ষিক ৫০ লক্ষের চাকরি! নজির গড়লেন বাঙালি যমজ দুই ভাই ২২ বছর বয়সেই বার্ষিক ৫০ লক্ষের চাকরি! নজির গড়লেন বাঙালি যমজ দুই ভাই[/caption]

অন্ধ্রপ্রদেশের এসআরএম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্লেসমেন্ট থেকেই এই মোটা অঙ্কের চাকরি হাতে পান দুই ভাই। কলেজ কর্তৃপক্ষের দাবী, এই প্রথম তাঁরা দুজনেই এই মোটা প্যাকেজের চাকরি পেয়েছেন। চাকরি লাভের পর কলেজের পক্ষ থেকেও দুই ভাইকে দু’লক্ষ টাকা করে পুরস্কার দেওয়া হয়েছে। জানা গিয়েছে, গুগলে চাকরি লাভের পর তাদের প্রথম পোস্টিং হতে চলেছে জাপানে।

এই প্রসঙ্গে দুই ভাই জানিয়েছেন, "কখনও আশা করিনি আমরা এতো মোটা অঙ্কের চাকরি পাব। তাও দুজনে একসঙ্গে। আমাদের চিন্তাভাবনা এক। আমরা স্কুলে বা কলেজে গিয়েছি একসঙ্গে। এখন একসঙ্গে চাকরিও করতে যাবো।" উল্লেখ্য, এত অল্প বয়সে একইসঙ্গে দুই যমজ ভাইয়ের মোটা অঙ্কের টাকার চাকরি পাওয়ার খবর ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। নেটিজেনরা বেশ চমকপ্রদ তাঁদের এই কাহিনী শুনে। নজির গড়ে তোলার জন্য যমজ দুই ভাইকে প্রশংসাতেও ভরিয়ে তুলেছেন সকলে।