ঝাড়খণ্ডে আইইডি বিস্ফোরণ! শহিদ দুই জওয়ান, সন্দেহের তির মাওবাদীদের দিকে

ঝাড়খণ্ডে আইইডি বিস্ফোরণ! শহিদ দুই জওয়ান, সন্দেহের তির মাওবাদীদের দিকে
ঝাড়খণ্ডে আইইডি বিস্ফোরণ! শহিদ দুই জওয়ান, সন্দেহের তির মাওবাদীদের দিকে / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ডিজিটাল ডেস্কঃ বৃহস্পতিবার বিস্ফোরণ হয় ঝাড়খণ্ডের পশ্চিম সিংভূমের হোয়াহাতু গ্রামে। আজ সকাল পৌনে ৯ টা নাগাদ এই বিস্ফোরণের ঘটনায় দু’জন নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও তিনজন। এই বিস্ফোরণে আইইডি ব্যবহার করা হয়েছে বলে মনে করা হচ্ছে। এর পাশাপাশি এই ঘটনায় সন্দেহ করা হচ্ছে মাওবাদীদের।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে ঝাড়খণ্ডের পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে, নকশালদের রাখা আইইডি বিস্ফোরণে ঝাড়খণ্ডের জাগুয়ার বাহিনীর দু’জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি তিনজন গুরুতরভাবে জখম হয়েছেন।

অন্যদিকে আহত জওয়ানদের মধ্যে একজন সিআরপিএফ জওয়ান রয়েছেন বলেও পুলিশ সূত্রে খবর। বাকিরা জাগুয়ার বাহিনীর। এই বিস্ফোরণের ঘটনার পরেই যৌথভাবে ঝাড়খণ্ড জাগুয়ার বাহিনী ও সিআরপিএফ-এর তরফে অভিযান শুরু হয়েছে। চিরুনি তল্লাশি করে খুঁজে দেখা হচ্ছে এলাকা।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই মাওবাদী সমস্যায় বিপর্যস্ত ঝাড়খণ্ড। সময়ের সঙ্গে সঙ্গে ঝাড়খণ্ডে মাওবাদী সমস্যা কমার পরিবর্তে বেড়েই চলেছে। হেমন্ত সোরেনের নেতৃত্বাধীন নবনির্বাচিত ঝাড়খণ্ড মুক্তি মোর্চা, কংগ্রেস ও আরজেডি প্রত্যেকেরই কাছে রীতিমতো বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে মাওবাদীদের মোকাবিলা করা। তাছাড়া, ঝাড়খণ্ডে নতুন সরকার আসার পর থেকেই উল্লেখযোগ্যভাবে বাড়তে শুরু করে মাওবাদী কার্যকলাপ। যা প্রশাসনের চিন্তা আরও বাড়িয়ে তোলে। এসবের মধ্যেই ফের আইইডি বিস্ফোরণের ঘটনা প্রশাসনের সেই চিন্তাকে দ্বিগুণ করে তুলল।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.