বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

বাংলায় নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস! আক্রান্ত আরও ২ জন

০৪:২৩ পিএম, জুলাই ৮, ২০২১

বাংলায় নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস! আক্রান্ত আরও ২ জন

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ করোনার দেইতিয় ঢেউয়ে এমনিতেই জর্জরিত বাংলা। আগের থেকে দৈনিক আক্রান্তের সংখ্যার পাশাপাশি মৃত্যুর সংখ্যা কমলেও, বাংলা থেকে এখনও করোনা নিশ্চিহ্ন হয়নি। যদিও কড়া বিধিনিষেধ জারির কারণে পরিস্থিতি আগেরন্থেকে অনেকটাই নিয়ন্ত্রণে। তবে এর মধ্যেই উদ্বেগ বাড়াচ্ছে ব্ল্যাক ফাঙ্গাস।

রাজ্যে আরও দু’জনের শরীরে কালো ছত্রাকের হদিশ মিলেছে। জানা গিয়েছে, ব্ল্যাক ফাঙ্গাসে এই দুইজন আক্রান্তের মধ্যে একজন এসএসকেএম হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আরেক জন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন। এনিয়ে রাজ্যে মোট ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৭৭ জন।

এই প্রসঙ্গে রাজ্যের ডিরেক্টর অফ হেলথ সার্ভিসেস অজয় চক্রবর্তী জানিয়েছেন, ‘মিউকরমাইকোসিসে মৃত্যুর সংখ্যা ১৮’। আবার ব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত এক রোগী বুধবার সুস্থ হয়ে বাড়িও ফিরেছেন। এনিয়ে এপর্যন্ত রাজ্যে ব্ল্যাক ফাঙ্গাসে সুস্থ হয়েছেন মোট ৩৫ জন।

করোনার দ্বিতীয় ঢেউ সামলে সুস্থতার পথে হাঁটছে বাংলা। যদিও চোখ রাঙাচ্ছে তৃতীয় ঢেউ। রাজ্যে এই মুহূর্তে পশ্চিম মেদিনীপুর জেলায় সংক্রমণের হার বেশি। তাই নতুন করে স্বাস্থ্য দফতরের উদ্বেগ বাড়াচ্ছে রাজ্যের এই জেলা। এই পরিস্থিতিতে সংক্রমণ মোকাবিলায় পশ্চিম মেদিনীপুর জেলার বিভিন্ন জেলায় জারি হয়েছে কড়া বিধিনিষেধ। জেলার বিভিন্ন এলাকাকে মাইক্রো কনটেনমেন্ট জোন হিসেবে তৈরি করা হয়েছে। ওই এলাকাগুলিতে আগামী ১৪ জুলাই পর্যন্ত কঠোর বিধিনিষেধ বহাল থাকবে।