শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

ছত্তিশগড় থেকে উদ্ধার বসিরহাট থেকে অপহৃত দুই বছর ষোলোর কিশোরী! পুলিশের জালে অভিযুক্ত

০৫:৪০ পিএম, আগস্ট ৪, ২০২১

ছত্তিশগড় থেকে উদ্ধার বসিরহাট থেকে অপহৃত দুই বছর ষোলোর কিশোরী! পুলিশের জালে অভিযুক্ত

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ গত মাসের ২৭ জুলাইয়ের ঘটনা। বসিরহাট মহকুমার বাদুড়িয়া থানার অন্তর্গত আটুরিয়া ও আটঘরা দুই গ্রাম থেকে বছর ষোলোর দুই কিশোরী অপহৃত হয়েছিল। অভিযোগ ওঠে, ২৭ জুলাই স্বরূপনগর থানার হঠাৎগঞ্জের বছর তিরিশের যুবক আলামিন দলদার দুই কিশোরীকে অপহৃত করে।

ওই দিনই অর্থাৎ ২৭ জুলাই, সকালবেলা বাড়ি থেকে পড়ার নাম করে দুই কিশোরী বেড়িয়ে যায়। এরপর আর তাঁদের কোনও খোঁজ পাওয়া যায়নি। পরিবারের পক্ষ থেকে বাদুড়িয়া থানায় ওই দুই কিশোরীর নিখোঁজের অভিযোগ দায়ের করা হয়। কিন্তু অভিযোগ দায়ের করার পরেই জানা যায় যে, দুই কিশোরীর মোবাইল ফোনের লোকেশন ভিন রাজ্যের। পুলিশ তদন্তে নেমে জানতে পারে যে, ওই দুই কিশোরীকে অপহরণ করা হয়েছে। কিন্তু যার বিরুদ্ধে অভিযোগ, সেই অভিযুক্ত যুবকের সঙ্গে দুই কিশোরীর মোবাইলে ফোনে একাধিকবার কথাবার্তা হয়েছে কিনা, বা এর মধ্যে কোনও প্রেম-ভালোবাসা বা বিয়ের প্রতিশ্রুতির বিষয় জড়িয়ে আছে কিনা খতিয়ে দেখছে পুলিশ। পরীক্ষা করা হচ্ছে, ওই দুই কিশোরীর ফোনের কললিস্টও।

এদিকে মঙ্গলবার বাদুড়িয়া থানার পুলিশ আধিকারিক অনিল শাউ-এর নেতৃত্বে একদল পুলিশ দুই কিশোরীর খোঁজ পেয়ে, ছত্তিশগড় পৌঁছায়। সেখানে ছত্তিশগড়ের পুলিশকে সঙ্গে নিয়ে অপহৃত দুই কিশোরীকে উদ্ধার করে। পাশাপাশি অভিযুক্ত দালাল আলামিনকেও গ্রেফতার করা হয়। এই মুহূর্তেই এই ঘটনার সঙ্গে কোনও পাচার চক্র জড়িত আছে কিনা খতিয়ে দেখছে পুলিশ।

এদিন দালাল-সহ দুই কিশোরীকে বুধবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হয় বলে জানা গিয়েছে। বসিরহাটের এসডিপিও অভিজিত সিনহা মহাপাত্র বলেন, পুলিশ অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে দ্রুত উদ্ধারের সচেষ্ট হয়। কিশোরীদের মোবাইল ফোনের টাওয়ার লোকেশন খতিয়ে দেখা যায়, দেখা যায় তাদের গন্তব্যস্থল ছত্রিশগড়। তারপর জেলা পুলিশ ছত্রিশগড় পুলিশের সঙ্গে যোগসূত্র তৈরি করে। এরপর অপহৃত দুই কিশোরীকে উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় দালালের সঙ্গে বড় চক্রের যোগ আছে কিনা, সেটাও খতিয়ে দেখছে পুলিশ। যেহেতু সীমান্ত লাগোয়া এলাকার ঘটনা। তাই আন্তর্জাতিক নারী পাচার চক্রের সঙ্গে এদের কোনো যোগসূত্র আছে কিনা সেটাও তাদের মোবাইল ফোনের কললিস্ট পরীক্ষা করে জানার চেষ্টা করছে পুলিশ।

এদিকে এই ঘটনা প্রসঙ্গে অপহৃত এক কিশোরীর বাবা জানিয়েছেন যে, তাঁর মেয়েকে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে অপহরণ করা হয়েছিল। মেয়েই নাকি ফোনে একথা তাঁকে জানিয়েছিলেন।