টাকা নেই মাস্ক কেনার! নাকে বাবুই পাখির বাসা লাগিয়েই পেনশন অফিসে হাজির এই ব্যক্তি

টাকা নেই মাস্ক কেনার! নাকে বাবুই পাখির বাসা লাগিয়েই পেনশন অফিসে হাজির এই ব্যক্তি
টাকা নেই মাস্ক কেনার! নাকে বাবুই পাখির বাসা লাগিয়েই পেনশন অফিসে হাজির এই ব্যক্তি

করোনার দাপটে দেশের অবস্থা বেশ শোচনীয়। টিকাকরণ পদ্ধতি জারি থাকলেও বেশ কিছু রাজ্যে লাফ দিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। গবেষকদের মতে, করোনার এই দ্বিতীয় স্ট্রেন নাকি আরও ভয়ানক! পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তাই বেশ কয়েকটি বিধিনিষেধ জারি করেছে সরকার। বিশেষ করে টিকাকরণ ও করোনা নিয়ম বিধি মানার ওপরেই জোর দিচ্ছে কেন্দ্র। পাশাপাশি মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারও বাধ্যতামূলক করা হয়েছে। বিশেষ করে বিভিন্ন সরকারি অফিসে মাস্ক ছাড়া প্রবেশ নিষিদ্ধও করা হয়েছে।

এই অবস্থায় মাস্ক পরাকে কেন্দ্র করে সম্প্রতি এমন এক কাণ্ড ঘটল,যা চোখ কপালে উঠেছে নেটিজেনদের। কাছে টাকা নেই। তাই মাস্ক কেনা সম্ভব হয়নি। তেলেঙ্গানার এক ব্যক্তি তাই সরকারি পেনশন অফিসে এলেন নাকে বাবুই পাখির বাসা লাগিয়ে। ঘটনাটি ঘটেছে মেহবুবনগর জেলার চিন্নামুনুগাল এলাকায়। জানা গিয়েছে, ওই ব্যাক্তি এক পশুপালক। নাম মেকালা কুরমাইয়া৷ তিনি অতি দরিদ্র। মাস্ক কেনার মতোও সামর্থ্য নেই তাঁর। এদিকে পেনশন নিতে সরকারি অফিসে তাঁকে যেতেই হবে। কিন্তু মাস্ক ছাড়া যে কোনও সরকারি অফিসে প্রবেশ নিষেধ, এ কথাও তিনি জানতেন। এছাড়াও তেলেঙ্গানাতে মাস্ক ছাড়া বাইরে বেরোলেই ১০০০ টাকা জরিমানা দিতে হবে। অগত্যা কী করণীয়?

উপায় না দেখে এরপর নিজেই বুদ্ধি বার করলেন ওই পশুপালক। মুখে বাবুই পাখির বাসা লাগিয়ে নাক ঢেকে পেনশন অফিসে গিয়ে হাজির হলেন। তাঁর এরকম কাণ্ড দেখে কার্যত অবাক হয়ে পড়েন অফিসের কর্মীরা। মুহূর্তের মধ্যে সোশ্যাল মিডিয়াতেও ভাইরাল হয়ে যায় পশুপালকটির ছবি। যা দেখে নেটিজেনরাও হতবাক! তবে এর মধ্যেই পশুপালকটির আর্থিক অবস্থার কথা আঁচ করে তাঁর পাশে এসে দাঁড়ানোর অনুরোধও করেন অনেকে। পাশাপাশি দেশ জুড়ে দরিদ্র, অসহায় মানুষদের যাতে বিনামূল্যে মাস্ক এবং স্যানিটাইজার বিলি করা যায়, সেই প্রসঙ্গেও দৃষ্টিপাত করেন বহু নেটিজেন।

প্রসঙ্গত, দেশ জুড়ে করোনার প্রকোপ ক্রমশ ঊর্ধ্বমুখী। শুক্রবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে প্রায় সাড়ে তিন লক্ষ মানুষ আক্রান্ত হয়েছেন। বর্তমানে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে প্রায় ২ কোটির কাছাকাছি। বাড়ছে মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনায় ২ হাজার ২৬৩ জনের মৃত্যু হয়েছে দেশে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.