শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মুম্বইতে আচমকাই ভেঙে পড়ল নির্মীয়মাণ উড়ালপুল! গুরুতর আহত একাধিক শ্রমিক

০৯:২৩ এএম, সেপ্টেম্বর ১৭, ২০২১

মুম্বইতে আচমকাই ভেঙে পড়ল নির্মীয়মাণ উড়ালপুল! গুরুতর আহত একাধিক শ্রমিক

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শুক্রবার ভোর সাড়ে ৪ টে নাগাদ, মুম্বইতে আচমকাই ভেঙে পড়ে নির্মীয়মাণ উড়ালপুল। ঘটনাটি ঘটেছে সান্তাক্রুজ-চেম্বুর লিংক রোড সংলগ্ন বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে। এই ঘটনায় ১৪ জন শ্রমিক আহত হয়েছেন বলে সূত্রের খবর। আহতদের মধ্যে অনেকেরই অবস্থা গুরুতর বলেই জানা গিয়েছে। আহতদের নিকটবর্তী ভিএন দেশাই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনাস্থলে পৌঁছেছে বৃহন্মুম্বই পুরসভার বিপর্যয় মোকাবিলা দল। পাশাপাশি রয়েছে দমকল এবং মুম্বই পুলিশও।

জানা গিয়েছে, মুম্বইয়ের জোন-৮-এর ডেপুটি পুলিশ কমিশনার মঞ্জুনাথ সিংঘে জানিয়েছেন, এই ঘটনায় কারও মৃত্যু হয়নি। আবার মুম্বইয়ের বিপর্যয় মোকাবিলা বাহিনী জানিয়েছে, উড়ালপুলটির নির্মাণ কাজের দায়িত্বে মুম্বই মেট্রোপলিটন রিজিয়ন ডেভেলপমেন্ট অথরিটি। দুর্ঘটনার পর থেকে এখনও পর্যন্ত ওই সংস্থার তরফে কোনও বিবৃতি দেওয়া হয়নি। উল্লেখ্য, দুর্ঘটনাটি খুব ভোরে হওয়ার কারণে বড় ক্ষতি এড়ানো সম্ভবও হয়েছে বলে মনে করা হচ্ছে।

https://twitter.com/ANI/status/1438674751539474436

প্রসঙ্গত উল্লেখ্য, রিপোর্ট অনুযায়ী, গত ১৫ বছরে দেশব্যাপী ব্রিজ ভেঙে প্রায় ১২১৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও পরিসংখ্যান অনুযায়ী, গত ১৫ বছরে প্রায় ৩৭ হাজার ৫১৪টি ব্রিজ, নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ার ঘটনা ঘটেছে৷ যাতে ৩৮ হাজার ৩৬৩ জন প্রাণ হারিয়েছেন৷ শুধু মুম্বই শহরেই গত নয় বছরে ভেঙে পড়ে ছয়টিরও বেশি উড়ালপুল।

২০১৯ সালে মুম্বইয়ে ছত্রপতী শিবাজি টার্মিনাস রেল স্টেশনে আচমকাই ভেঙে পড়েছিল ফুটব্রিজ৷ সেই ঘটনায় মৃত্যু হয়েছিল ৬ জনের, জখম কমপক্ষে ৩৩ জন৷ এই ঘটনায় মৃতদের পরিবারকে পাঁচ লাখ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী। ২০১৮ সালে টানা বৃষ্টিতে মুম্বইয়ে আন্ধেরি স্টেশনে গোখেল ব্রিজের একাংশ ভেঙে পড়েছিল৷ এসভি রোডের উপর ভেঙে পড়ে ব্রিজটি৷ এই ব্রিজটি দিয়েই আন্ধেরি স্টেশনের পূর্ব থেকে পশ্চিম যুক্ত ছিল৷ এই ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন মহিলা সহ ৫ জন৷ অতীতে এমনই বেশ কিছু দুর্ঘটনার উদাহরণ আছে। সেইসব ঘটনার তালিকায় আজ ভোরের উড়ালপুল ভেঙে পড়ার ঘটনাটিও সংযোজিত হল।