বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

২০২৩-এ পৃথিবীতে কি আসতে চলেছে বড় বিপর্যয়? বাবা ভাঙ্গার ভবিষ্যৎবাণী ঘিরে তুঙ্গে জল্পনা

মৌসুমী মোদক

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২২, ০৪:৪৭ পিএম | আপডেট: অক্টোবর ২৯, ২০২২, ১০:৪৭ পিএম

২০২৩-এ পৃথিবীতে কি আসতে চলেছে বড় বিপর্যয়? বাবা ভাঙ্গার ভবিষ্যৎবাণী ঘিরে তুঙ্গে জল্পনা
২০২৩-এ পৃথিবীতে কি আসতে চলেছে বড় বিপর্যয়? বাবা ভাঙ্গার ভবিষ্যৎবাণী ঘিরে তুঙ্গে জল্পনা

ভবিষ্যতে কী ঘটবে, বা আগামী দিনে কী হতে চলেছে, সে সম্পর্কে আপনি বা আমি কেউই জানি না। কিন্তু নিজের ভবিষ্যতে কী হতে চলেছে তা জানার আগ্রাহ অনেকেরই থাকে। আর মাত্র মাস দুয়েক পরেই নতুন বছর। আগামী বছরে কী ঘটবে,  ২০২৩ সালে জীবনযাত্রা কেমন কাটবে তা জানতে হয়তো অনেকেই আগ্রহী। আর এসবের মধ্যেই এবার উঠে আসছে বাবা ভাঙ্গার ভবিষ্যৎবানীর কথা।

বাবা ভাঙ্গা হলেন বুলগেরিয়ার বিখ্যাত ভবিষ্যৎদ্রষ্টা। ১৯১১ সালে জন্ম তাঁর। ১৯৯৬ সালে অর্থাৎ ৮৫ বছর বয়সে তিনি মৃত্যুবরণ করেন। তিনি নাকি যা বলেন তা-ই ঘটে। আজ অবধি বাবা ভাঙ্গা-র প্রতিটি ভবিষ্যৎবাণী নাকি সত্যি হয়েছে। জানা গিয়েছে, এক বজ্রপাতের কারণে এই ভবিষ্যৎদ্রষ্টা দৃষ্টিহীন হয়ে পড়েন। তারপর থেকেই তিনি ভবিষ্যৎ দেখার ক্ষমতা রাখেন বলে জানা যায় তাঁর ভক্তদের কাছ থেকে। 

মৃত্যুর আগে পর্যন্ত বাবা ভাঙ্গা নাকি ৫০৭৯ সাল পর্যন্ত পৃথিবীর ভবিষ্যৎবাণী করে গিয়েছেন। এমনটাই জানা গিয়েছে তাঁর ভক্তদের কাছ থেকে। এবার দেখে নেওয়া যাক আগামী বছর অর্থাৎ ২০২৩-এর জন্য কী ভবিষ্যৎবাণী করেছিলেন তিনি!

বাবা ভাঙ্গা-র ভবিষ্যবাণী বলছে, আগামী বছরে শুক্র গ্রহে মানুষদের পাড়ি দেওয়ার ব্যাপারে অনেকটা এগিয়ে যাবে পৃথিবী। ২০২৮-এর মধ্যে মানুষ শুক্র গ্রহে পাড়ি দিতে পারবেন বলেও জানা গেছে। এছাড়াও ২০৪৬ সালে বিজ্ঞানপ্রযুক্তি এতটাি উন্নত হবে যে, মানুষের গড় আয়ু ১০০র বেশি হবে।

তবে আগামী বছরে আশঙ্কাও কম নেই। বাবা ভাঙ্গা-র ভবিষ্যৎ অনুযায়ী, আগামী বছর পৃথিবীতে এক বড় দুর্যোগ নেমে আসতে চলেছে। হঠাৎ এক মহাজাগতিক ঘটনার প্রভাবেই পৃথিবীতে এক ভয়ঙ্কর দুর্যোগ আসতে পারে বলে জানিয়েছেন বাবা ভাঙ্গা।

পাশাপাশি বাবা ভাঙ্গা এও ভবিষ্যবাণী করে গিয়েছেন যে, ৫০৭৯ সালে নাকি ধ্বংস হয়ে যাবে এই পৃথিবী। তবে তারপর কী হবে সেই সম্পর্কে আর জানা যায়নি। ৫০৭৯ সাল পর্যন্তই ভবিষ্যৎবাণী করে মৃত্যু হয় বাবা ভাঙ্গা-র।