মঙ্গলবার, ০৫ জুলাই, ২০২২

মাস্ক না পরে ব্যাঙ্কে এসেছে গ্রাহক, বচসার জেরে গুলি চালাল নিরাপত্তারক্ষী!

০৭:২৬ পিএম, জুন ২৬, ২০২১

মাস্ক না পরে ব্যাঙ্কে এসেছে গ্রাহক, বচসার জেরে গুলি চালাল নিরাপত্তারক্ষী!

করোনা নিয়ন্ত্রণে বাড়ির বাইরে পা রাখলেই মাস্ক পরার নির্দেশ দিয়েছে দেশের সরকার। চিকিৎসক থেকে বিশেষজ্ঞরাও বারবার মাস্ক পরার দিকে জোর দিচ্ছেন। তবু এখনও কিছু মানুষ অসচেতন। মাস্ক না পরেই ঘুরে বেড়াচ্ছেন এদিক ওদিক। প্রশাসনের নজরে পড়লে কপালে শাস্তিও জুটছে। তবে মাস্ক না পরার জন্য উত্তরপ্রদেশের এক ব্যাঙ্কে যে কাণ্ডটি ঘটল, তা শুনলে শিউরে উঠতে হয়৷ মাস্ক পরা নিয়ে বচসার জেরে এক গ্রাহককে লক্ষ্য করে গুলি চালিয়ে দিলেন ব্যাঙ্কের নিরাপত্তারক্ষী।

ঘটনাস্থল উত্তরপ্রদেশের কোনও এক স্থানের ব্যাংক অফ বরোদা। সেখানে মুখে মাস্ক না পরেই ব্যাঙ্কে প্রবেশ করেছিলেন এক গ্রাহক। তারপরই নিরাপত্তারক্ষীর সঙ্গে তাঁর বচসা বাঁধে৷ তার-ই জেরে ওই গ্রাহককে লক্ষ্য করে সটান গুলি চালিয়ে দেন নিরাপত্তারক্ষী৷ ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ঘটনার একটি ভিডিও। সেখানে দেখা যাচ্ছে, ঊরুতে গুলি খেয়ে আহত অবস্থায় পড়ে রয়েছেন ওই গ্রাহক। জানা গিয়েছে, তাঁর নাম রাজেশ কুমার। তিনি রেলে কর্মরত।

ভিডিওতে আরও শোনা যাচ্ছে, গুলি চালানোর পর রাজেশ কুমারের স্ত্রী নিরাপত্তারক্ষীটির দিকে অভিযোগের আঙুল তুলে বলেন তিনি কেন গুলি চালিয়েছেন? এই কাজের জন্য তাঁকে জেলে যেতে হবে। উত্তরে নিরাপত্তারক্ষীকে পালটা বলতে শোনা যায়, উনিও(গ্রাহকটি) আমাকে আহত করেছেন। ওঁকেও জেলে যেতে হবে।

এরপর নিজের কাজের সাফাই দিয়ে নিরাপত্তারক্ষীটির দাবী, তিনি ইচ্ছে করে গুলি চালাননি। বচসা জেরে ধাক্কাধাক্কি শুরু হয়। তখনই হাতে লেগে গুলি চলে গিয়েছে। তাঁর কথায়, ওই গ্রাহক মাস্ক পরেননি। তিমি গ্রাহকটিকে মাস্ক পরতে বলার পর তিনি মাস্ক পরে নেন। কিন্তু তারপরই নিরাপত্তারক্ষীর সঙ্গে অভব্য আচরণ করতে থাকেন। এই নিয়েই বচসা এবং তর্কাতর্কি শুরু হয়ে যায়। তা থেকেই ধাক্কাধাক্কিতে বন্দুকের ট্রিগারে নিরাপত্তারক্ষীর আঙুল লেগে নাকি গুলি বিঁধে যায় গ্রাহকটির গায়ে৷