শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

মর্মান্তিক দৃশ্য! মেলেনি অ্যাম্বুলেন্স, টোটোতে চাপিয়েই স্বামীর মৃতদেহ নিয়ে যাচ্ছেন স্ত্রী!

০৭:১৩ পিএম, মে ৫, ২০২১

মর্মান্তিক দৃশ্য! মেলেনি অ্যাম্বুলেন্স, টোটোতে চাপিয়েই স্বামীর মৃতদেহ নিয়ে যাচ্ছেন স্ত্রী!

করোনার দাপটে দেশের বর্তমান অবস্থা বেহাল। ভেঙে পড়েছে স্বাস্থ্য পরিকাঠামো। দিকে দিকে মিলছে না হাসপাতালের বেড বা ভ্যাকসিন। অক্সিজেন বা ভেন্টিলেটরেও ঘাটতি দেখা দিয়েছে। কান পাতলেই শোনা যাচ্ছে অক্সিজেনের জন্য হাহাকার। হাতে বিকল্প না থাকায় নিরুপায় হয়ে হাল ছাড়তে বাধ্য হচ্ছেন চিকিৎসকেরাও। উপযুক্ত চিকিৎসার অভাবে মারা যাচ্ছেন দেশের শত শত মানুষ। চিতার আগুন যেন নিভছেই না…

দেশের এই পরিস্থিতিতেই সম্প্রতি প্রকাশ্যে এল আরেক ঘটনার দৃশ্য, যা দেখে রীতিমতো শিউড়ে উঠেছেন দেশবাসী। হাসপাতালে বেড ও চিকিৎসার অভাবে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন এক ব্যক্তি। এদিকে বহু খোঁজ করেও পাওয়া যায়নি অ্যাম্বুলেন্স। তাই সদ্য মৃত স্বামীর মৃতদেহ টোটোতে চাপিয়েই নিয়ে যাচ্ছেন তিনি। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের ফিরোজাবাদে।

মৃত ব্যক্তির ছেলের অভিযোগ, তাঁর বাবা করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে গিয়েও কোনও বেডের ব্যবস্থা হয়নি। ফলত প্রায় বিনা চিকিৎসাতেই মারা যান তিনি। এদিকে বহু খুঁজেও অ্যাম্বুলেন্সের হদিশ মেলেনি। যা-ও বা পেয়েছিলেন, অ্যাম্বুলেন্স চালক মৃতদেহ পরিবহনের জন্য মোটা অঙ্কের টাকা চান। তা দেওয়া সম্ভব হয়নি ওই পরিবারের পক্ষে। অগত্যা বাধ্য হয়েই একটি টোটো ভাড়া করে বাবার মৃতদেহ হাসপাতাল থেকে নিয়ে যান ছেলেটির মা।

[embed]https://twitter.com/KanwardeepsTOI/status/1389426832047362053?s=20[/embed]

মর্মান্তিক এই ঘটনাটি নেটমাধ্যমের সামনে আনেন কানোয়ারদীপ সিং নামে এক ব্যক্তি। যা দেখে চমকে উঠেছেন নেটিজেনরাও৷ দেশের বর্তমান পরিস্থিতির জন্য দুঃখপ্রকাশও করেছেন তাঁরা। দেশে প্রায় প্রতিদিন ঘটে চলা এই ঘটনাগুলিই যেন বারবার চোখে আঙুল দিয়ে দেখাচ্ছে, আমরা আজ কত অসহায়! দেখাচ্ছে, দিন দিন কীভাবে বিষিয়ে উঠছে দেশের বাতাস। শোনা যাচ্ছে আর্তনাদ! এর শেষ যে কবে, তা কেই বা জানে!