বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

স্কুলের পড়া সম্পূর্ণ করেনি বছর আটের শিশু! রাগে ছেলেকে এই শাস্তি দিলেন বাবা

০৬:৪৬ পিএম, নভেম্বর ২৬, ২০২১

স্কুলের পড়া সম্পূর্ণ করেনি বছর আটের শিশু! রাগে ছেলেকে এই শাস্তি দিলেন বাবা

বংনিউজ ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ শাসন করার নামে এতোটা ভয়ঙ্কর শাস্তি! ভাবা যায় না, তাও নিজের বাবার কাছে। এতদিন দেখা গেছে, স্কুল বা গৃহ শিক্ষকের চরম শাস্তির মুখে পড়তে। অনেক ঘটনায় এও দেখা গিয়েছে শাস্তির জেরে ছাত্র বা ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে এমনকি মারা জেতেও দেখা গিয়েছে। তবে, এবার শিক্ষক নয়, খোদ এক ৮ বছরের শিশুর নিজের বাবার বিরুদ্ধে উঠল নির্যাতনের।

রাগের কারণে সম্প্রতি রাজস্থানের এক ব্যক্তি ভয়ঙ্কর শাস্তি দিলেন নিজেরই ৮ বছরের ছেলেকে। ছেলেকে শাস্তি দেওয়ার আগে একবারও ভাবলেন না যে, তাঁর এই সিদ্ধান্তের কারণে তাঁর ছেলের বড় ক্ষতি হতে পারে। এদিকে, এই ঘটনায় চমকে উঠেছে অনেকেই।

ঠিক কী ঘটেছে? জানা গিয়েছে, রাজস্থানের এক ব্যক্তি তাঁর নিজের ছেলেকে সিলিং ফ্যান থেকে ঝুলিয়ে দিয়েছেন। কারণ, সেই ক্ষুদে তাঁর স্কুলের দেওয়া হোমওয়ার্ক শেষ করেননি। শুধু ঝুলিয়ে দেওয়াই নয়, অভিযুক্ত পিতা সেই শিশুকে শারীরিকভাবে নিগ্রহ করেছে বলেও অভিযোগ। ইতিমধ্যেই নির্যাতনের সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। রাজস্থানের বুন্দি জেলার দাবি এলাকায় এই ঘটনাটি ঘটেছে। এই ঘটনার পরই ওই ৮ বছরের শিশুকে নিয়ে তাঁর মা চিত্তরগড়ে এক আত্মীয়ের বাড়িতে চলে যান। সেই আত্মীয়ের সহায়তাতেই এই ঘটনা নিয়ে অভিযোগ দায়ের করা হয়েছে।

শিশুটির মামা জানিয়েছেন, অভিযুক্ত ব্যক্তি প্রতিনিয়তই তাঁর নিজের ছেলেকে নানাভাবে নিগ্রহ করত।  যেদিন ঘটনাটি ঘটে, সেদিন ওই শিশুটির মা মোবাইলে পুর ঘটনাটি ভিডিও করেন। মোবাইলে ভিডিও রেকর্ডিং চালু করে, ফোনটিকে লুকিয়ে রেখেছিলেন।

জানা গিয়েছে, অভিযুক্ত ব্যক্তি খনিতে কাজ করেন। নভেম্বরের ১৭ তারিখই ঘটে ঘটনাটি। ভিডিওতে দেখা গিয়েছে, শিশুটি তাঁর বাবার সামনে বারবার কাকুতি-মিনতি করলেও, তাতে বিন্দুমাত্র কর্ণপাত করেননি ওই ব্যক্তি। শিশুটির মাও স্বামীকে সাহায্য করেন। তবে, ওই মহিলা দাবি করেছেন, নিজের স্বামীর নির্মমতা মোবাইলে রেকর্ড করার জন্যেই তিনি স্বামীকে সাহায্য করার অভিনয় করেছিলেন।

মহিলা মোবাইলের ভিডিও রেকর্ডিং চালু করে মোবাইলটিকে জানালার ওপর রেখে দিয়েছিলেন। নির্যাতিত শিশুর মামার থেকে জানা গিয়েছে, ওই ব্যক্তি নিজের ৮ বছর বয়সী ছেলে ও ৫ বছরের মেয়েকে প্রতিনিয়ত নির্যাতন করতেন। এই ঘটনায় একটি মামলা রুজু হয়েছে। থানায় অভিযোগ দায়েরের পর, পরিবার যথেষ্ট ভয়ের মধ্যেই আছেন বলেই তাঁরা জানিয়েছেন। এদিকে, ঘটনাটি প্রকাশ্যে আসায় শিশু সুরক্ষা কমিশন এই ঘটনার বিস্তারিত রিপোর্ট ৩ দিনের মধ্যে পুলিশকে জমা দেওয়ার নির্দেশ দিয়েছে।