চোখ রাঙাচ্ছে করোনা! ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের গ্রাফ, একদিনে আক্রান্তের সংখ্যা ৯০ হাজারেরও বেশি!

চোখ রাঙাচ্ছে করোনা! ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের গ্রাফ, একদিনে আক্রান্তের সংখ্যা ৯০ হাজারেরও বেশি!
চোখ রাঙাচ্ছে করোনা! ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের গ্রাফ, একদিনে আক্রান্তের সংখ্যা ৯০ হাজারেরও বেশি! / প্রতীকী ছবি

বংনিউজ২৪x৭ ডিজিটাল ডেস্কঃ প্রতিদিন আরও ভয়ঙ্কর হয়ে উঠছে করোনা ভাইরাস। প্রতিদিন ঝড়ের গতিতে বাড়ছে সংক্রমণের হার। এবার একদিনে করোনা আক্রান্তের সংখ্যা ৯০ হাজারের গণ্ডি পার করল। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ২৪৯ জন। উল্লেখ্য, ২০২১-এ এই প্রথম একদিনে সংক্রমণ এতোটা বেশি হল। যদিও, দৈনিক মৃত্যুর সংখ্যা কম। কমেছে দৈনিক সুস্থতার সংখ্যাও।

রবিবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫১৩ জনের। গতকালের দৈনিক মৃত্যুর সংখ্যা কিছুটা বেশি ছিল। সেই পরিসংখ্যা ছিল ৭১৪। উল্লেখ্য, দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৬৪ হাজার ৬২৩ জনের। পাশাপাশি মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ২৪ লক্ষ ৮৫ হাজার ৫০৯ জন। আর করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ১ কোটি ১৬ লক্ষ ২৯ হাজার ২৮৯ জন।

জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৯৩ হাজার ২৪৯ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬০ হাজার ৪৮ জন। এদিকে দৈনিক মৃত্যুতে দেশে প্রথম স্থানে রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু হয়েছে ২৭৭ জনের। দেশের মধ্যে অন্যান্য রাজ্যের তুলনায় মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি সবথেকে বেশি ভয়াবহ। শনিবার মহারাষ্ট্রে করোনার ৪৯,৪৪৭ কেস সামনে এসেছে, যা এখনও পর্যন্ত একদিনে সবচেয়ে বেশি৷ এর জেরে রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২৯,৫৩,৫২৩৷ ২৭৭ জনের মৃত্যু হওয়ায়, মোট মৃতের সংখ্যা হয়েছে ৫৫,৬৫৬৷ মহারাষ্ট্রে করোনার যা পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তাতে শীঘ্রই উদ্ধব ঠাকরের সরকার জিম, মল ও মাল্টিপ্লেক্স বন্ধ করার ঘোষণা করতে পারেন বলে সূত্রের খবর, হতে পারে লকডাউনও।

এদিকে দেশজুড়ে করোনার এই ভয়াবহ পরিস্থিতিতে সব রাজ্যের মুখ্যসচিবদের সঙ্গে বৈঠক করেন কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব। সূত্রের খবর, এই বৈঠকে করোনার পরীক্ষা বাড়ানো, সংক্রমিতদের সংস্পর্শে কারা এসেছেন তা খুঁজে বের করা, আইসোলেশনে জোর দেওয়া এবং করোনাবিধি মানা ইত্যাদির উপর জোর দেওয়া হয়েছে। অন্যদিকে, এই বৈঠকে টিকাকরণের উপরও জোর দেওয়া হয়েছে। টিকাকরণ প্রক্রিয়া আরও বাড়াতে বলা হয়েছে। এদিকে আজই আলিয়া, আমিরের পর বলি অভিনেতা অক্ষয় কুমার টুইট করে জানিয়েছেন যে, তিনি করোনায় আক্রান্ত হয়েছে।

অন্যদিকে, এই রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৭৩৬ জন।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.