শিবসেনার হয়ে বিধানসভা নির্বাচনে লড়বেন ঊর্মিলা মাতন্ডকর?

আগামী বিধানসভা নির্বাচনে শিবসেনার হয়ে টিকিট পেতে পারেন ঊর্মিলা মাতন্ডকর। রাজ্য বিধানসভা পরিষদের জন্য শিবসেনা নেতৃত্বাধীন মহারাষ্ট্র সরকার সুপারিশ করতে পারে তাঁর নাম। মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে এই সিদ্ধান্ত নেবেন। শিবসেনা মুখপাত্র সঞ্জয় রাউত আজ এমনটাই জানিয়েছেন।

রাজ্য সরকারের সুপারিশে রাজ্য আইনসভার উচ্চকক্ষে রাজ্যপাল কর্তৃক মনোনীত ১২ প্রার্থীর মধ্যে উর্মিলা মাতন্ডকরের নাম সম্ভবত রয়েছে। রাজ্যসভা সদস্য সঞ্জয় রাউত বলেন, “আমিও শুনেছি, উর্মিলা মাতন্ডকরকে সরকার কাউন্সিলের মনোনীত করবে।

গত বছর ঊর্মিলা মাতন্ডকর মুম্বই উত্তর আসন থেকে কংগ্রেসের প্রার্থী হিসাবে জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। তিনি নির্বাচনে হেরে গেছেন। পরে, তিনি দলীয় নেতাদেরকে দলাদলি এবং তাদের নিজস্ব প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগ এনে কংগ্রেস ছেড়ে দেন।

সংবিধান দ্বারা পূর্ব নির্ধারিত নিয়ম অনুযায়ী রাজ্যপালকে সাহিত্য, শিল্প, বিজ্ঞান, সমবায় আন্দোলন এবং সমাজসেবা বিভাগের ১২ জন সদস্যকে আইনসভা পরিষদে মনোনীত করার আদেশ দেওয়া হয়েছে।

প্রার্থী বাছতে গতকাল মহারাষ্ট্রের মন্ত্রিসভা বৈঠক করেছে। আলোচনায় ঠিক হয়েছে ক্ষমতাসীন জোটের তিনটি দল- শিবসেনা, এনসিপি এবং কংগ্রেস- প্রত্যেকে চারজন করে প্রার্থী দেবে আগামী নির্বাচনে।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন.