বৃহস্পতিবার, ১৯ মে, ২০২২

উজ্জ্বল ত্বক পেতে অ্যালোভেরার সাথে ব্যাবহার করুন এই উপাদানটি

১১:৫১ পিএম, জানুয়ারি ১১, ২০২২

উজ্জ্বল ত্বক পেতে অ্যালোভেরার সাথে ব্যাবহার করুন এই উপাদানটি

এটি একটি সর্বজন পরিচিত প্রাকৃতিক উপাদান, ত্বকের স্বাস্থ্য ভালো রাখার ক্ষেত্রে আমরা অ্যালোভেরার জুড়ি মেলা ভার। অ্যালোভেরা ত্বকের জন্য দারুণ উপকারী। তাই নানা ধরনের বিউটি প্রোডাক্টে থাকছে অ্যালোভেরা । রোজই এই ধরণের সব রূপচর্চার প্রোডাক্টের বিজ্ঞাপনে ভরে যাচ্ছে চারিদিক।

এটা হয়তো জানেন যে কেবলমাত্র অ্যালোভেরাই ত্বকের যত্ন নিতে পারে প্রাকৃতিক উপায়ে। তবে অ্যালোভেরার সঙ্গে এই উপাদানটি সামান্য মিশিয়ে নিতে পারলে আরও উপকার মিলবে। জানেন সেই উপাদানটি কী! সেই উপাদানটি হল ভিটামিন ই ক্যাপসুল। এটি একটি খুবই স্বল্প মূল্যের ক্যাপসুল আর এটি অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিতে পারলেই ত্বকের সমস্যা থাকবে দূরে। তাই এবার থেকে অ্যালোভেরার সঙ্গে মিশিয়ে নিন ভিটামিন ই ওষুধ।

কি হলো ভাবছেন সেটা আবার কি, চিন্তা করবেন না। এর পিছনে নেই কোনও রকেট সায়েন্স। বিশেষজ্ঞদের কথায়, আপনি অ্যালোভেরা জেল বাজারে কিনতে পারেন। তবে সেই জেলে মেশানো থাকতে পারে নানা রাসায়নিক। এক্ষেত্রে সবথেকে ভালো হয় নিজেই বাড়িতে লাগিয়ে ফেলুন অ্যালোভেরা গাছ। সেই গাছের পাতা থেকে বের করুন তাজা অ্যালোভেরা জেল। এটি খুবই উপকারী হবে আর ওষুধের দোকান থেকে কিনে আনুন ভিটামিন ই ক্যাপসুল। ব্যাস কাজ শেষ।