সংক্রমণ ঠেকাতে এই শহরে বইমেলা চত্বরেই হচ্ছে টিকাকরণ

সংক্রমণ ঠেকাতে এই শহরে বইমেলা চত্বরেই হচ্ছে টিকাকরণ
সংক্রমণ ঠেকাতে এই শহরে বইমেলা চত্বরেই হচ্ছে টিকাকরণ

করোনার সংক্রমণ খানিকটা নিম্নমুখী হলেও নয়া স্ট্রেন ওমিক্রণ চিন্তা বাড়াচ্ছে ক্রমশ। এই পরিস্থিতিতে টিকাকরণে বারবার জোর দিচ্ছেন বিশেষজ্ঞরা। তাই এবার টিকাকরণ নিয়ে অভিনব উদ্যোগ নিল শিলিগুড়ি বইমেলা কমিটি ও শিলিগুড়ি পুরনিগম।বইমেলার মধ্যেই চলবে টিকাকরণ।

বইমেলার প্রথমদিন থেকেই চোখে পড়েছে জনসমাগম। অবশেষে সংক্রমণ এড়াতে ও কোভিড টিকাকরণ কর্মসূচি সম্পূর্ণ করতে বিশেষ উদ্যোগ নিল শিলিগুড়ি পুরনিগম। যাঁদের টিকাকরণ সম্পূর্ণ হয়নি, তাঁদের একটি তালিকা তৈরি করে মোবাইল ফোনে বার্তা পাঠানো হচ্ছে। যাঁরা এখনও পর্যন্ত টিকা পাননি তাঁরা বইমেলাতে এসে টিকা নিতে পারবেন। আজ থেকে চালু হয়েছে এই পরিষেবা। চলবে ১২ ডিসেম্বর পর্যন্ত।

এদিকে বই কিনতে এসে টিকা পেয়ে যাওয়ার সুবিধা খুশি বইপ্রেমীরাও। তাদের কথায়, এখন অনেক জায়গাতেই টিকার অভাব দেখা দিচ্ছে। তাই বই কিনতে এসে এভাবে টিকা পেয়ে যাওয়ার সুবিধাতে স্বাভাবিকভাবে খুব খুশি।এভাবে যদি সকলের টিকাকরণ হয়ে যায় তাহলে খুব ভালোই হয়।

তবে শুধুমাত্র টিকাকরণ নয় বইমেলা চত্বরে যাতে ভিড় নিয়ন্ত্রণ করা সম্ভব হয় সে বিষয়ে নজর দিচ্ছে প্রশাসন। জীবাণুমুক্তকরণ দূরত্ব বিধি মানার পাশাপাশি মাস্ক ব্যবহারের জন্য অবিরত চলছে মাইকিং। সবকিছুর মধ্যেও বইমেলা চত্বরে টিকাকরণ শিবির আয়োজন করার উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলে।